নাগরিকদের জন্য ২৪ ঘন্টাই কাজ করবো -সিটি মেয়র নাগরিকদের জন্য ২৪ ঘন্টাই কাজ করবো -সিটি মেয়র - ajkerparibartan.com
নাগরিকদের জন্য ২৪ ঘন্টাই কাজ করবো -সিটি মেয়র

4:12 pm , May 4, 2024

বরিশাল নগর উন্নয়নের শুভ সূচনা করলেন মেয়র আবুল খায়ের

নিজস্ব প্রতিবেদক ॥ নগর উন্নয়নের কাজ আগে থেকেই শুরু হয়েছে এবং তা চলমান রয়েছে। তবে আজকের এই উদ্বোধনের মধ্য দিয়ে টেকসই উন্নয়নের যাত্রা আরও বেগবান হলো। আমি মনে করি নগর উন্নয়নে এবং নাগরিকদের জন্য ২৪ ঘন্টাই কাজ করবো। গতকাল শনিবার সকালে নগরীর শের ই বাংলা সড়ক পুনঃনির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। এসময় তিনি আরও বলেন, আমি বরিশাল সিটি করপোরেশন(বিসিসি) এর দায়িত্ব গ্রহণের পর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে অর্থ বরাদ্দ দিয়েছেন সেই অর্থের মাধ্যমে কাজের শুভ সূচনা আজ থেকে শুরু হলো।  আর আমরা আজ যে যাত্রা শুরু করলাম, তা দীর্ঘদিন চলমান থাকবে। আজ আনুষ্ঠানিকভাবে ৮’শ কোটি টাকা বরাদ্দের উন্নয়ন শুরু হলো। এরই মধ্যে নগরীর প্রয়োজনীয় সকল সড়ক ও ড্রেনের নির্মাণ-পুনঃনির্মান কাজের প্রকল্প সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। একনেকে কিছু প্রকল্প জমা দেয়া হয়েছে, সেগুলো পাশ হলে স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী আরও কাজ শুরু করা হবে। আশা করছি পর্যায়ক্রমে সকল বরাদ্দই আমরা পাবো। আর এর দ্বারা নতুন বরিশাল গড়ার অঙ্গীকার বাস্তবায়ন করা হবে।
সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আবুল বাশার জানান, প্রথমধাপে ২৬৭ কোটি টাকার বেশি ব্যয়ে ১৬১টি রাস্তা সংস্কার ও ৪৭টি ড্রেন নির্মান করা হবে।  আর প্রথমধাপে রাস্তার দৈর্ঘ্য ১৩৫ কিলোমিটার আর ড্রেনের দৈর্ঘ্য ৪০ কিলোমিটার। যারমধ্যে ২ দশমিক ৪৩৫ কিলোমিটার দৈর্ঘ্য ও ৪ মিটার প্রস্থ এর শের ই বাংলা সড়ক নির্মানে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৭৯ লাখ ২৮ হাজার ১০৩ টাকা। কাজটি করছে ক্ল্যাসিক বিল্ডার্স নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।
জনাগেছে, শওকত হোসেন হিরণের মৃত্যুর পর বিএনপি নেতা প্রয়াত আহসান হাবিব কামাল সিটি এলাকায় উন্নয়নে তেমন কোন পরিবর্তন ঘটাতে পারেননি। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র মেয়াদকালে কোন বরাদ্দ মেলেনি নগর উন্নয়নের জন্য। ফলে নগরবাসী কাঙ্খিত উন্নয়নের দেখা পাননি ১০ বছরেরও অধিক সময় ধরে। কিন্তু আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত মেয়র হিসেবে শপথ নেয়ার পরপরই ৭৯৭ কোটি টাকা বরাদ্দ পান সিটি করপোরেশনের অনুকুলে। শনিবার সেই টাকার অনুকুলে প্রকল্পের প্রথমধাপের কাজের উদ্বোধন করেছেন তিনি।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ১ নম্বর প্যানেল মেয়র জিয়াউর রহমান বিপ্লব, ২ নম্বর প্যানেল মেয়র কোহিনূর বেগম, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার, ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান মাহমুদ, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আক্তারুজ্জামান গাজী (হিরু), ১০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জয়নাল আবেদীন হাওলাদার, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মো. সামজিদুল কবির, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. মেহেদী পারভেজ খান আবির, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ শামসুদ্দোহা আবিদ, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রাশিক হাওলাদার, ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর মো. মনিরুজ্জামান তালুকদার, ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর মো. হুমায়ন কবির, ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. খায়রুল মামুন, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ সাঈদ আহমেদ, সংরক্ষিত কাউন্সিলর আয়েশা তৌহিদ লুনা, ইসরাত জাহান লাভলী সহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT