জনপ্রিয়তায় এগিয়ে স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান জনপ্রিয়তায় এগিয়ে স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান - ajkerparibartan.com
জনপ্রিয়তায় এগিয়ে স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান

4:06 pm , December 26, 2023

বরিশাল -৩ (বাবুগঞ্জ-মুলাদী)

বিশেষ প্রতিবেদক ॥ বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা, মাধবপাশা, দেহেরগতির নতুন হাট, রাহুতকাঠী বাজার এলাকার মানুষের মুখে একটাই নাম আতিকুর রহমান। সড়ক, খাল খনন, কালভার্টের মেরামত ইত্যাদি সব কাজে গত ১৫ বছর আতিকুর রহমান ছাড়া আর কোনো নাম নেই এই এলাকায়। এলাকাবাসীর দাবী, পরপর দুই টিপুকেই ভোট দিয়ে দেখেছি। এলাকার উন্নয়নে তারা কিছুই করেনি। এবার তাই আওয়ামী লীগের নিজস্ব প্রার্থী চেয়েছিলাম তাও হয়নি। গত কয়েক বছর এলাকার উন্নয়নে আতিকুর রহমান এগিয়ে এসেছেন সুখ দুঃখের সাথী হতে। তাই আতিকেই ভরসা বলে জানালেন বাবুগঞ্জ উপজেলা কৃষকলীগের সভাপতি তোতা মিয়াসহ আরো অনেকে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান শুধু বাবুগঞ্জে নয় সমান জনপ্রিয় হয়ে উঠেছেন বরিশাল-৩ আসনের মুলাদি উপজেলাতেও। যদিও এই আসনে এই মুহূর্তে প্রচার প্রচারণা চালাচ্ছেন লাঙ্গল নিয়ে জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, ওয়ার্কাস পার্টির হাতুড়ি নিয়ে সাবেক সংসদ সদস্য টিপু সুলতান, বাংলাদেশ কংগ্রেসের আজমুল হাসান জিহাদ ‘ছড়ি’, তৃণমূল বিএনপির শাহানাজ হোসেন ‘সোনালি আঁশ ও স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক ‘ঈগল’ প্রতীক নিয়ে। তবে মাঠে ময়দানে সক্রিয় আছেন তিনজন। তারা হলেন : জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির এ্যাড. শেখ টিপু সুলতান এবং স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান। এখানে নৌকার মাঝি হিসেবে সরদার খালেদ হোসেন স্বপন মনোনয়ন পাওয়ার পরপরই জোটের কারণে তা প্রত্যাহার হয়েছে। ফলে আতিকুর রহমান স্বতন্ত্র প্রার্থী হয়ে উঠে এসেছেন আলোচনায়। বিগত নির্বাচনেও স্বতন্ত্র প্রার্থী হয়ে আতিকুর রহমান উল্লেখযোগ্য অবস্থান দখল করেছিলেন। এবার সুষ্ঠু নির্বাচন হলে তার জয় ঠেকানো যাবে না বলে দাবী বাবুগঞ্জের বেশিরভাগ ইউনিয়নের বাসিন্দাদের। বিশেষ করে দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান এর সহযোগিতায় আশেপাশের ইউনিয়নের গ্রামের সড়ক ও খালের ব্যাপক উন্নয়ন করেছেন আতিক।
বাবুগঞ্জের ৬ ইউনিয়নে রয়েছে ৯০টি গ্রাম। এই ছয় ইউনিয়নের ভোটার সংখ্যা  ১ লাখ ৩৯ হাজার ৪৪১জন। অন্যদিকে মুলাদি উপজেলার ৭ ইউনিয়নের ১০৩টি গ্রামে ভোটার সংখ্যা ১ লাখ ৭০ হাজার ৬৫০ জন।
সরেজমিনে বরিশাল ৩ আসনের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা, রহমতপুর, চাঁদপাশা ও দেহেরগতি ইউনিয়ন এবং মুলাদি উপজেলার বাটামারা ও কাজীরচর ঘুরে এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে,  বেশিরভাগ মানুষই এখানে নির্বাচন নিয়ে খুব একটা উৎসাহী না। তবে তিনজন প্রার্থীর মধ্যেই সমান প্রতিযোগিতা হবে বলে জানান বাসিন্দারা। মুলাদি উপজেলা চেয়ারম্যান তারিকুল হাসান খান মিঠু বলেন, নির্বাচনের কি পরিস্থিতি তা এখনো বলার সময় আসেনি। ২৯ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালে আসবেন। আমরা এখন তার জনসভা সফল করতে ব্যস্ত সময় পার করছি।
গত ১৫ বছরে এখানে কোনো উন্নয়ন চোখে দেখেনি বলে অভিযোগ এলাকাবাসীর। মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান চেষ্টা করেছেন কিন্তু সংসদ সদস্য কখনোই এই গ্রাম দুটিতে আসেননি বলে জানান তারা। এখন তাদের ভরসা আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা আতিকুর রহমান। স্বতন্ত্র বা নৌকা যাই হোক সোজাসাপটা আওয়ামী লীগের প্রার্থী চান  বাদলা গ্রামের প্রবীণ শিক্ষক হাতেম আলী, রফিক ফকির সহ অনেকে। একই দাবী মুলাদি উপজেলার ৭ ইউনিয়নেও। সড়ক ও সেতু দিন, ভোট নিন শ্লোগানে একাট্টা এখানের গ্রামবাসী। এখানে আড়িয়াল খাঁ নদের উপর মীরগঞ্জ থেকে সংযোগ সেতু তৈরির আশ্বাস আজও ঝুলন্ত। নাজিরচরের সাথে আজও যোগাযোগ বিচ্ছিন্ন অন্যান্য সব এলাকা। তবে এখানে পৌর এলাকার আশেপাশের সড়কের যেটুকু উন্নয়ন তার সবটাই ব্যক্তিগত অর্থায়নে আতিকুর রহমান করেছেন বলে জানান মুলাদির কাজীরচরের কয়েকজন আতিক সমর্থক। আর সাধারণ মানুষেরা ভাষ্য, বরিশাল সদরের সাথে সন্ধ্যার পর আমাদের আর কোনো যোগাযোগ থাকে না। একদিকে নদী ভাঙন অন্যদিকে সড়কের বেহাল দশায় আতঙ্কিত জীবন আমাদের। আমরা চাই এই অবস্থা থেকে পরিত্রাণ। গত পনের বছর আমরা কোনো উন্নয়ন দেখিনি। আতিকুর রহমান আশ্বাস দিয়েছেন তিনি এগুলো করবেন। এর আগে এই আশ্বাস টিপু সুলতান এবং গোলাম কিবরিয়া টিপুও দিয়েছিলেন বলে জানান গ্রামবাসী ।
সবমিলিয়ে সড়কেই সর্বনাশ বরিশালের বাবুগঞ্জ ও মুলাদি উপজেলার বেশিরভাগ ইউনিয়নের বাসিন্দাদের। তবে ইতিমধ্যে বাবুগঞ্জের বেশকিছু সড়কে ব্যক্তিগত অর্থায়নে সংস্কারের কাজ করে দিয়েছেন আতিকুর রহমান। তিনি বলেন, আমি এলাকায় থাকি তাই এলাকার উন্নয়নে কাজ করেছি। আমার সামর্থ্য অনুযায়ী যতটুকু সম্ভব উন্নয়ন করার চেষ্টা করেছি, ভবিষ্যতেও করবো।
আতিক বলেন, দ্বাদশ জাতীয় সংসদ  নির্বাচনে আমার প্রতিপক্ষরা ইতিমধ্যেই আমাকে নিয়ে ষড়যন্ত্র শুরু করেছে। তারা প্রভাব খাঁটিয়ে প্রভাবশালী লোকজনদের নিজেদের দলভুক্ত করছে। আমাকে ও আমার কর্মী সমর্থকদের কাজে বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতা তৈরি করছে। তারপরও ইনশাআল্লাহ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রতিশ্রুতি দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার। তাই আমি আশাবাদী বাবুগঞ্জ ও মুলাদি দুই উপজেলার মানুষ বিপুল ভোটের ব্যবধানে আমাকে জয়ী করবেন বলে জানান আতিকুর রহমান।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT