নৌকার জয় জয়কার ॥ পিছিয়ে স্বতন্ত্র প্রার্থী ॥ ভোটের মাঠে নেই জাপা নৌকার জয় জয়কার ॥ পিছিয়ে স্বতন্ত্র প্রার্থী ॥ ভোটের মাঠে নেই জাপা - ajkerparibartan.com
নৌকার জয় জয়কার ॥ পিছিয়ে স্বতন্ত্র প্রার্থী ॥ ভোটের মাঠে নেই জাপা

4:04 pm , December 26, 2023

বরিশাল সদর ৫ আসন

হেলাল উদ্দিন ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের আর মাত্র বাকি ১০ দিন। স্বল্প এই সময়ের মধ্যে প্রার্থীরা প্রচার প্রচারনায় দিন-রাত এক করে দিচ্ছেন। বরিশালের ৫টি আসনে বিভিন্ন দল ও স্বতন্ত্র  প্রার্থীরা মাঠে থাকলেও ভিন্ন চিত্র বরিশাল সদর  আসনে। এ আসনে প্রায় এক ডজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও প্রতীক নেওয়া পর্যন্ত তা অর্ধেকে নেমে আসে। মাত্র ৬ জন প্রার্থী  প্রতীক নিয়েছিলেন। এখন প্রচার প্রচারনায় ৬ জন থেকে কমে দাঁড়িয়েছে মাত্র ২ জনে। নৌকার প্রার্থী জাহিদ ফারুকের সাথে মাঠে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের সালাউদ্দিন রিপন। প্রচার প্রচারনায় মাঠ গরম রাখলেও যোগ্যতা ও জনপ্রিয়তায় নৌকার প্রার্থীর থেকে যোজন যোজন পিছিয়ে রয়েছেন ট্রাক প্রতীকের সালাহ উদ্দিন রিপন। যে কারনে বরিশাল সদর আসনে ভোটের আগেই জয়জয়কার অবস্থান নৌকার জাহিদ ফারুকের। ভোটের মাঠে নিজের শক্ত অবস্থান নিশ্চিত জেনেও প্রতিপক্ষকে হালকাভাবে নিচ্ছেন না জাহিদ ফারুক। প্রচার প্রচারনায়ও কোন ঘাটতি রাখছেন না। প্রতিনিয়ত তিনি নিজে এবং তার পক্ষে কর্মীরা ছুটে যাচ্ছেন ভোটারদের কাছে। নির্বাচন কমিশনের নিয়ম মেনে দুপুর ২টা থেকে রাত ৮ টা পর্যন্ত চালাচ্ছেন প্রচার প্রচারনা। গানে গানে, স্লোগানে স্লোগানে মাতিয়ে প্রচারনায় নতুনত্ব এনেছেন তিনি।
এদিকে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস ভোটের মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন। আগামী দু/এক দিনের মধ্যে তিনি এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন।
মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন বলেন, নৌকার বিজয় সুনিশ্চিত। জাহিদ ফারুকের জনপ্রিয়তা দেখে অনেক প্রার্থী নির্বাচনী মাঠ থেকে নিজেদের গুটিয়ে নিয়েছেন। তারপরও যারা নির্বাচনী মাঠে রয়েছেন তাদের আমরা শক্ত প্রতিপক্ষ হিসাবেই নিচ্ছি। কারন যুদ্ধ ক্ষেত্রে প্রতিপক্ষকে হালকাভাবে নিতে নেই।  অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিজয় নিশ্চিত জেনেও আমরা প্রচার প্রচারনা সহ কোন কাজে ঘাটতি রাখছি না। প্রার্থীসহ আমরা প্রতিদিন ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছি। তিনি বলেন, প্রধানমন্ত্রীর আসন্ন বরিশাল সফর কে কেন্দ্র করে আমাদের প্রচার প্রচারনার গতি আরো বেড়েছে। জাহিদ ভাইয়ের প্রতিটি নেতাকর্মী দ্বিগুন উৎসাহ উদ্দীপনা নিয়ে একদিকে যেমন ভোটের জন্য প্রচারনা চালাচ্ছে তেমনি নেত্রীর আগমনের প্রচারও চালাচ্ছে।
এদিকে নৌকার প্রার্থীর সাথে মাঠে জাতীয় পার্টির প্রার্থীর তীব্র প্রতিযোগীতা হবে বলে প্রথমে ধারনা করা হলেও  প্রতীক বরাদ্দের পর প্রচার প্রচারনায় নামেননি লাঙল প্রতীকের প্রকৌশলী ইকবাল হোসেন তাপস। তিনি আজকের পরিবর্তন কে বলেন, আমি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। ৩০ তারিখে মিডিয়ার সামনে অনুষ্ঠানিকভাবে ঘোষনা করব।
প্রসঙ্গত বরিশাল-৫ আসন থেকে প্রতীক নিয়েছিলেন এনপিপির আব্দুল হান্নান ‘আম’, বাংলাদেশ কংগ্রেস পার্টির মাহাতাব হোসেন ‘ডাব’, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আসাদুজ্জামান ‘ছড়ি। প্রার্থী হিসাবে (স্বতন্ত্র) মনোনয়ন পত্র সংগ্রহ করলেও দ্বৈত নাগরিকত্ব থাকার কারনে উচ্চাদালতের রায়ে বাতিল হয়েছে বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর প্রার্থীতা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT