ঝালকাঠিতে সাংবাদিক পরিচয়ে প্রতারণার অভিযোগে আটক শাওন ও সহযোগি জেলে ঝালকাঠিতে সাংবাদিক পরিচয়ে প্রতারণার অভিযোগে আটক শাওন ও সহযোগি জেলে - ajkerparibartan.com
ঝালকাঠিতে সাংবাদিক পরিচয়ে প্রতারণার অভিযোগে আটক শাওন ও সহযোগি জেলে

3:22 pm , November 12, 2023

ঝালকাঠি প্রতিবেদক ॥ রাজাপুরে সাংবাদিক পরিচয়ে প্রতারণা করে অর্থ আত্মসাৎ এর করতে এসে জনতার হাতে আটক হয়েছে একাধিক মামলার আসামি মোল্লা শাওন ও সহযোগী কবির হোসেন। পরে রাজাপুর থানা পুলিশ তাদেরকে হেফাজতে নিয়েছে। আটকৃতরা হলো ঝালকাঠি সদর উপজেলার গাবখান এলাকার ইসমাইল মোল্লা ওরফে সোহাগ ওরফে আয়নালির ছেলে মোল্লা শাওন (৪২) ও পটুয়াখালী জেলার বাউফল উপজেলার কেশবপুর এলাকার আ. রশিদ হাওলাদারের ছেলে মো. কবির হোসেন(৪০)। এ ব্যাপারে রাজাপুর থানায় বিশ্বাসভঙ্গ ও প্রতারনার অভিযোগে মামলা করা হয়েছে।
শনিবার বিকেলে উপজেলার গালুয়া ইউনিয়নের গালুয়া বাজারের ব্যবসায়ী রফিকুল ইসলাম বাদী হয়ে একটি প্রতারণা মামলা দায়ের করেন। আটককৃত দুইজন বরিশাল থেকে প্রচারিত তারুণ্যের বার্তা সহ একাধিক পত্রিকার পরিচয় দিলেও কোনো পরিচয়পত্র দেখাতে পারেনি।
মামলা সুত্রে জানাযায়, ঘটনার দিন দুপুর ৩ টার সময় মামলার বাদি রফিকুল ইসলামের বাড়িতে গিয়ে তার মাকে সাংবাদিক পরিচয়ে বলে আপনার ছেলের সাথে শুক্কুর নামে একজনের ঝামেলা চলছে আমরা তার সমাধান করে দিব আপনি আমাদের টাকা দিন। রফিকুলের মা সরল মনে ১০ হাজার টাকা দিয়ে দেয়। পরে রফিকুলকে ফোনে জানালে ৩ টা ৩০ মিনিটের সময় বাজারে দেখতে পেয়ে এদেরকে পত্রিকার নাম জানতে চাইলে প্রতারক চক্রের কথায় অসংগতি বুঝে ৯৯৯ কল দিলে রাজাপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে। এই ঘটনার পূর্বে ঝালকাঠির গোয়ালকান্দা এলাকার ঝালকাঠি সদর উপজেলা কার্যালয়ের সামনে মুক্তা হোটেলে বসে ২২ আগষ্ট ২০২৩ তারিখ অনুমান বিকাল ৫ টা ও ২৬ আগষ্ট ২০২৩ অনুমান বিকাল ৬ টায়   বিপ্লব হোসেনের স্ত্রী বিপ্লবী বেগমের কাছ থেকেও প্রতারনার মাধ্যমে ৮০ হাজার টাকা প্রতারণা করে  নিয়ে আসে। বিপ্লবী বেগম ১২ নভেম্বর ২০২৩ তারিখ ঝালকাঠি থানায় একটি এজাহার দায়ের করেন বলে বিপ্লবী বেগম জানান। ঝালকাঠি সদর থানার ডিউটি অফিসার এসআই আসাদুজ্জামান মুঠোফোনে সাংবাদিকদের জানান, বিপ্লবী বেগম মোল্লা শাওনকে ১নং আসামী করে একখানা এজাহার জমা দিয়েছেন। এ বিষয়ে তদন্ত করে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
ঝালকাঠি জেলার একাধিক সাংবাদিক, ভুক্তভোগী ও সাধারন মানুষ জানায়, মোল্লা শাওন ও কবির হোসেন বড় একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। সাংবাদিকতার পরিচয়ে চালায় তাদের এই চক্রটি। ঝালকাঠি জেলার বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সংবাদ প্রকাশিত হওয়ার পরে সেই সংবাদে উল্লেখিত ঠিকানা খুঁজে সেখানে দুই পক্ষের কাছে গিয়ে টাকার দাবি করে। যেই পক্ষ টাকা দিতে সম্মতি জানায় তাদের পক্ষের কথা বিভিন্ন পত্রিকায় প্রকাশের কথা বলে টাকা নিয়ে চলে যলে যায় এই প্রতারক চক্র। এছাড়াও এই দুইজনের নামে হত্যা, ধর্ষণ, প্রতারণা সহ একাধিক মামলা রয়েছে বিভিন্ন থানায়। এদিকে আদালতে প্রেরণকালে রাজাপুর থানার সামনে গাড়িতে ওঠানোর সময় মোল্লা শাওন ও তার বোন স্থানীয় সাংবাদিকদের দায়ী করে তাদের দেখিয়ে দেয়ার হুমকি প্রদান করে।
এ ব্যাপারে রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জানায়, জাতীয় জরুরি সেবা ৯৯৯ কল দিয়ে আমাদেরকে অবহিত করলে পুলিশ পাঠিয়ে থানায় নিয়ে আসি। পরে তাদের বিরুদ্ধে ভুক্তভোগীর করা প্রতারণা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT