তরুনীর নগ্ন ভিডিও ভাইরাল: বরিশালের সাইবার টিমের হাতে আটক ১ তরুনীর নগ্ন ভিডিও ভাইরাল: বরিশালের সাইবার টিমের হাতে আটক ১ - ajkerparibartan.com
তরুনীর নগ্ন ভিডিও ভাইরাল: বরিশালের সাইবার টিমের হাতে আটক ১

4:21 pm , July 13, 2023

বিশেষ প্রতিবেদক ॥ তরুনীকে প্রেমের ফাঁদে ফেলে কৌশলে নগ্ন ভিডিও সংগ্রহ ও পরে ঐ ভিডিও ফেসবুকে ও মেসেঞ্জারে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে বিভিন্ন ভাবে বিকাশে টাকা দাবি করার অপরাধে একজনকে আটক করেছে বরিশালের সাইবার টিম। টাকা না দিলে ভিডিও ভাইরালের হুমকি দেয়ার অপরাধে বরিশালের সদর এলাকা থেকে আকাশ সরদার (২১) নামে যুবককে আটক করেছে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বরিশাল এর সাইবার টিম। ১৩ জুলাই বৃহস্পতিবার ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম তার নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এসময় পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন পিপিএম, সহকারী পুলিশ সুপার (অপস্ অ্যান্ড ইন্টেঃ) উজ্জ্বল কুমার দে, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) শাহ মোঃ ফয়সাল আহমেদ এবং এসআই (নিঃ) হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।
মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা জানান, সাইবার ক্রাইম টিম জাতীয় জরুরী সেবা ৯৯৯ সাইবার বুলিং এর অভিযোগ প্রাপ্ত হয়ে তাৎক্ষণিক ভাবে কাজ শুরু করে। ভিকটিম এর সাথে কথা বলে জানতে পারে অপরাধী আকাশ সরদার বরিশালের গৌরনদী এলাকার বাসিন্দা। সে তরুনীকে প্রেমের ফাঁদে ফেলে কৌশলে ফুসলিয়ে নগ্ন ভিডিও সংগ্রহ করে। পরে উক্ত নগ্ন ভিডিও ফেসবুকে ও মেসেঞ্জারে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। ভিকটিমকে ভয় দেখিয়ে দুই ধাপে মোট ৩,০০০ টাকা বিকাশের মাধ্যমে গ্রহণ করেছে বলেও স্বীকার পেয়েছে বলে জানান সাইবার টিম। পরবর্তীতে আরও টাকার জন্য হুমকি দেয়। টাকা না পেয়ে নগ্ন ভিডিও তার ভাই ও বান্ধবীর মেসেঞ্জারে পাঠায়। ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বরিশাল এর সাইবার ক্রাইম টিম অভিযুক্তকে চিহ্নিত ও গ্রেফতার করে। তাকে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯ এবং পর্ণগ্রাফি আইন ২০১২ এর ৮ (২) উপ-ধারা তৎসহ দঃবি ৩৮৫/৩৮৬ ধারায় আটক করা হয়েছে বলে জানান মোয়াজ্জেম হোসেন ভূঞা। এই বিষয়ে গাজীপুর সদর থানায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান আর্মড পুলিশ ব্যাটালিয়ন বরিশালের প্রধান নির্বাহী কর্মকর্তা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT