প্রধানমন্ত্রী এসেছেন বলেই বাঙালি পেয়েছে আধুনিক, স্মার্ট ও ডিজিটাল বাংলাদেশ -খোকন সেরনিয়াবাত প্রধানমন্ত্রী এসেছেন বলেই বাঙালি পেয়েছে আধুনিক, স্মার্ট ও ডিজিটাল বাংলাদেশ -খোকন সেরনিয়াবাত - ajkerparibartan.com
প্রধানমন্ত্রী এসেছেন বলেই বাঙালি পেয়েছে আধুনিক, স্মার্ট ও ডিজিটাল বাংলাদেশ -খোকন সেরনিয়াবাত

4:18 pm , May 17, 2023

বিশেষ প্রতিবেদক ॥ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৩তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় খোকন সেরনিয়াবাত বলেছেন, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাংলাদেশের রাজনীতিতে এসেছে অভূতপূর্ব পরিবর্তন। তিনি এসেছেন বলেই বাঙালি পেয়েছে আজকের এই আধুনিক, স্মার্ট ও ডিজিটাল বাংলাদেশ।
১৭ মে বুধবার সকাল সাড়ে দশটায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বরিশালের বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কের নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সমাবেশে খোকন সেরনিয়াবাত আরো বলেন, আজকের বাংলাদেশের  যে উন্নয়ন হয়েছে, বাংলাদেশের মানুষের প্রত্যাশার বাস্তবায়ন ঘটেছে তার সবটাই শেখ হাসিনার অবদান।  বরিশাল মহানগর যুবলীগের উদ্যোগে সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহানগর যুবলীগের আহবায়ক নিজামুল ইসলাম নিজামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খানমামুন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট আফজালুল করিম ও নির্বাচন পরিচালনা পর্ষদের সদস্য এ্যাডভোকেট আনিস উদ্দিন শহিদসহ অন্যান্যরা।
উল্লেখ্য: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর দীর্ঘ নির্বাসন শেষে  ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা বাংলার মাটিতে ফিরে আসেন। এদিন বিকাল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি বোয়িং বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লী থেকে কোলকাতা হয়ে তৎকালীন ঢাকার কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছান।
১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালরাতে নরঘাতকরা ইতিহাসের নৃশংসতম হত্যাকান্ডের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে। এসময় বিদেশে থাকায় আল্লাহর অশেষ রহমতে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা।
বঙ্গবন্ধু হত্যাকা-ের পর স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করে বাঙালি জাতির অস্তিত্বকে বিপন্ন করতে নানামুখী ষড়যন্ত্র শুরু করে ঘাতক গোষ্ঠী। বাঙালি জাতির জীবনে জগদ্দল পাথরের মতো চেপে বসে ঘোর অমানিশার অন্ধকার। ঠিক এমনি ক্রান্তিলগ্নে ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অনুপস্থিতিতে তাঁকে সংগঠনের সভাপতি নির্বাচিত করা হয়।
সামরিক শাসকের রক্তচক্ষু ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে ১৯৮১ সালের ১৭ মে প্রিয় স্বদেশভূমিতে প্রত্যাবর্তন করেন শেখ হাসিনা। দীর্ঘ ৬ বছর নির্বাসন শেষে বঙ্গবন্ধুর বাংলাদেশে ফিরে আসেন তিনি। সেদিন রাজধানী ঢাকা মিছিলের নগরীতে পরিণত হয়। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ঢাকা শহর মিছিল আর স্লোগানে প্রকম্পিত হয়।
দুর্যোগপূর্ণ আবহাওয়া আর প্রচ- ঝড়-বৃষ্টিও সেদিন লাখ লাখ মানুষের মিছিলকে গতিরোধ করতে পারেনি। কুর্মিটোলা আন্তর্জাতিক বিমানবন্দর ও শেরেবাংলা নগর পরিণত হয় জনসমুদ্রে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT