ঝালকাঠিতে দুই বাস থেকে ৬ মণ জাটকা উদ্ধার ঝালকাঠিতে দুই বাস থেকে ৬ মণ জাটকা উদ্ধার - ajkerparibartan.com
ঝালকাঠিতে দুই বাস থেকে ৬ মণ জাটকা উদ্ধার

3:52 pm , February 9, 2022

 

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি ॥ ঝালকাঠিতে বেনাপোলগামী দুটি যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে ৬ মন জাটকা উদ্ধার করা হয়েছে। এছাড়াও জাটকা পরিবহনের অভিযোগে বাসের ৬ কর্মচারীকে আটকের পর জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের উদ্যোগে মঙ্গলবার মধ্য রাতে শহরের কৃষ্ণকাঠি পেট্রল পাম্প মোড়ে এ অভিযান করেছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম হিসেবে এনডিসি গাজী বশির জরিমানা আদায়ের নির্দেশ দেন। অভিযানে মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন।
জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, ‘গত নভেম্বর থেকে জুন পর্যন্ত ৮ মাস জাটকা ধরা, পরিবহন, মজুদ ও বেচা-কেনার উপর সরকারী নিষেধাজ্ঞা রয়েছে। একটি চক্র এ বিধি-নিষেধ অমান্য করে জাটকা শিকার ও বাজারজাত অব্যহত রাখছিল।
মঙ্গলবার রাতে কুয়াকাটা থেকে বেনাপোল রুটে চলাচলকারী সেভেন ষ্টার ও ডলফিন পরিবহনের বিপুল পরিমান জাটকা পরিবহনের গোপন সংবাদ আসে। একারণে পূর্ব থেকেই পেট্টোল পাম্প মোড়ে অবস্থান নিয়ে যাত্রীবাহী ঐ বাস দুটিতে তল্লাশী করা হয়। এ সময় ৬টি পেটিতে বহনকৃত জাটকা ইলিশ উদ্ধার করা হয়। জাটকা রাতেই ঝালকাঠি নেছারাবাদ এতিমখানা, সরকারি শিশু সদন ও কাঠপট্টি এতিম খানায় বিতরণ করা হয়েছে।’
জানাগেছে, সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে পটুয়াখালীর কলাপাড়ার মহিপুর বন্দরের বিভিন্ন আড়দারদের একটি সিন্ডিকেট বিপুল পরিমান জাটকা ইলিশ যশোরের বেনাপোল হয়ে ভারতের বাজারে পাচার করে থাকে। সিন্ডিকেটের এ অপতৎপরতা রোধে সরকারের বেধে দেয়া ৮মাস সময় অনুযায়ী আগামী জুন মাস পর্যš Íনিয়মিত এধরনের অভিযান অব্যহত রয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মো. বশির গাজী বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এই ৬মণ জাটকা ইলিশ জব্দও পরিবহনের দায়ে ৬জনকে ৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT