হামলা-পাল্টা হামলা, গুলি-বোমাবাজি ও ভাংচুরের ঘটনা হামলা-পাল্টা হামলা, গুলি-বোমাবাজি ও ভাংচুরের ঘটনা - ajkerparibartan.com
হামলা-পাল্টা হামলা, গুলি-বোমাবাজি ও ভাংচুরের ঘটনা

2:37 pm , December 22, 2021

ভোট নিয়ে উত্তপ্ত বোরহানউদ্দিনের দেউলা ইউপিতে ঘটছে

মো: আফজাল হোসেন, ভোলা ॥ হামলা-পাল্টা হামলা, গুলি, বোমা বিস্ফোরন এবং ঘর-বাড়ি ও ব্যাবসা প্রতিষ্ঠান ভাংচুরের ঘটনার মধ্যদিয়ে চলছে বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়ন পরিষদের নির্বাচন। গত কয়েকদিনে ঘটা এসব ঘটনায় অন্তত শতাধিক আহত হয়েছেন। এসব ঘটনায় এখন পর্যন্ত ১১টি মামলা হয়েছে। তাই সাধারন ভোটারদের মাঝে আতংক বিরাজ করছে।
নির্বাচনের তফসিল ঘোষনার পর থেকেই বোরহানউদ্দিন উপজেলার নির্বাচনী এলাকায় টানটান উত্তেজনার সৃস্টি হয়। হামলা- পাল্টা হামলা, গুলি ও বোমাবাজীর ঘটনায় চরম আতংকিত হয়ে পড়েছে সাধারন ভোটারসহ ৭ ইউপিবাসী। গত ৮ ডিসেম্বর দেউলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এবং বিদ্রোহী প্রার্থী একেএম আসাদুজ্জামান বাবুল প্রচারনায় ইউপির তালুকদার বাড়ির সামনে গিয়ে নৌকার প্রার্থীর সমর্থকদের হামলার শিকার হয়। এ সময় প্রার্থীসহ অন্তত ২৫ জন আহত হয়। ভাংচুর হয় বেশ কয়েকটি গাড়ী। এরপর থেকে অশান্ত হয়ে পড়ে ইউপির নির্বাচনী পরিস্থিতি। গুলি আর বোমা হামলাসহ ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুরের ঘটনা ঘটছে প্রায় দিনই। গত ৯ ডিসেম্বর মজম বাজার, ঝিটকা বাজার এলাকায় কয়েকদফা হামলার ঘটনা ঘটে। এ সময় অন্তত ১০জন আহত হয়। এছাড়া ১৯ ডিসেম্বর খোকন মৃধাকে মঙ্গল বাজারের একটি ঘরে আটকে রাখে। খবর পেয়ে পুলিশ গিয়ে তাকে কবির এর ঘর থেকে উদ্ধার করে। এছাড়া নুর মোহাম্মদ এর ঘরসহ ২টি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর চালায় নৌকার সমর্থকরা। মাওলানা ইউসুফ এর ঘর-বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। এছাড়া ২০ ডিসেম্বর সন্ধ্যার পর আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মারধর করা হয়। এছাড়া ৮নং ওয়ার্ডের আশাদ উল্লাহ মাঝিকে মারধর করে মজম বাজার এলাকায়। এক পর্যায় দৌড় দিয়ে পালাতে গিয়ে পুকুরে ঝাপ দিলে তাকে গুলি করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। একই ওয়ার্ডের বর্তমান মেম্বার এবং প্রার্থী ইসমাইল হোসেন ভুট্রোর ঘর-বাড়ি ভাংচুর এর ঘটনা ঘটে। এছাড়া প্রতিদিন হামলা ভাংচুর এর ঘটনা ঘটছে। এসব ঘটনায় এলাকায় সাধারন মানুষের মাঝে তীব্র আতংক বিরাজ করছে। এ দিকে আওয়ামী লীগরে বহিস্কৃত সদস্য বিদ্রোহী আনারস প্রতীকের প্রার্থী একেএম আসাদুজ্জামান বাবুল বলেন, তার উপর হামলা করায় তার পা ফ্রাক্সার হয়। তার সমর্থকরা প্রচারনায় বের হলেই নৌকার সমর্থকরা হামলা চালায়। বর্তমানে জীবনের নিরাপত্তার কারনে প্রচারনায় বের হতে পারছে না। তিনি প্রশাসনের কাছে সুষ্ঠ ভোটের দাবী জানান। অপরদিকে নৌকা প্রতীকের প্রার্থী মো: শাহাজাদা তালুকদার বলেন, বিদ্রোহী প্রার্থী নিজেই প্রচারনায় নামছে না। তাকে কেউ বাঁধা দিচ্ছে না। এছাড়া তার উপর দেয়া অভিযোগ অস্বীকার করেন। পাল্টা অভিযোগ করে বলেন, তার সমর্থক ইউনিয়ন যুবলীগ সভাপতি ও ৮নং মেম্বার প্রার্থী জাফর তালুকদার, ছাত্রলীগ সাবেক সাধারন সম্পাদক সোহেল তালুকদার,বাছেদ তালুকদার, হাসান তালুকদার,তানজিল তাকুদারসহ বেশ কয়েকজনকে মারধর করে আনার র্মাকার একেএম আসাদুজ্জামান এর সর্মথকরা। আনারস প্রতীকের সমর্থকরা প্রায় হামলা করে মারধর করে। পুলিশ প্রশাসনকে বার বার বিষয়টি জানালেও কোন কর্ণপাত করছে না।
এসব বিষয় বোরহানউদ্দিন থানার ওসি মো: শাহীন ফকির বলেন, এসব ঘটনা ঘটনার সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করেছে। বেশ কয়কেজন আসামীকে ধরাও হয়েছে। এ পর্যন্ত ১১টি মামলা হয়েছে। যে কোন পরিস্থতির মোকাবেলার জন্যপুলিশ প্রস্তত রয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT