ভোলার মানুষ ঝুকি নিয়ে ট্রলার ও স্প্রীডবোডে পাড়ি দিচ্ছে মেঘনা নদী ভোলার মানুষ ঝুকি নিয়ে ট্রলার ও স্প্রীডবোডে পাড়ি দিচ্ছে মেঘনা নদী - ajkerparibartan.com
ভোলার মানুষ ঝুকি নিয়ে ট্রলার ও স্প্রীডবোডে পাড়ি দিচ্ছে মেঘনা নদী

3:30 pm , July 27, 2021

 

মো. আফজাল হোসেন, ভোলা ॥ ঈদ পরবর্তী কঠোর লকডাউন শুরু হলেও ভোলা থেকে দেশের বিভিন্ন স্থানে মানুষের চলাচল বন্ধ করতে পারছে না প্রশাসন। ফেরি, ট্রলার ও স্প্রীডবোডে করে মেঘনা নদী পাড়ি দিচ্ছে এরা। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সামনে হলেও বা তাদেরকে জানালে তারা নিরব ভুমিকা পালন করে অনেক সময়।
সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধি নিষেধের ৫ম দিন। তবে সকাল থেকেই ঢাকা ও চট্রগ্রামমুখী ভোলার শত শত মানুষের ঢল নামে ইলিশা ফেরি ঘাটে। এসব মানুষেরা তাদের কর্মস্থলে ফিরতে মরিয়া। এরা ভোলার ইলিশা থেকে লক্ষ্মীপুর যাবার জন্য ফেরিত করে পারাপার করে। এছাড়া ট্রলার ও স্প্রীডবোডে পারাপার করে থাকে। শনিবার থেকে ফেরিতে করে পার হতে পাড়েনি। ভোলার জেলা প্রশাসক এর নির্দেশে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজনীন ফাতেমা চৌধুরির নেতৃত্বে র‌্যাব,পুলিশ ও কোস্টগার্ড তা প্রতিরোধ করে। শত শত মানুষ নানান অজুহাত দেখালেও কোন লাভ হয়নি।
তবে ফেরিঘাটের আশপাশ দিয়ে গতকাল অন্তত ১০টি স্প্রীডবোড এবং ৫টি ট্রলারে করে এই নি¤œচাপের মধ্যেও উত্তাল মেঘনা নদী পাড়ি দিয়েছে। এসব ক্ষেত্রে কোস্টগার্ড কিংবা পুলিশকে জানালেও কোন লাভ হচ্ছে না। জীবনের ঝুঁকি নিয়ে উত্তাল মেঘনা নদী পাড়ি দিয়ে ট্রলার ও স্পিডবোটে করে ভোলা-থেকে লক্ষ্মীপুরে যাচ্ছেন যাত্রীরা। এসব বিষয় যাত্রীদের সাথে আলাপ কালে তারা বলেন, তাদের যেতেই হবে। রাস্তায় মাইক্রো, মাহেন্দ্র,রিক্সা ও এ্যাম্বুলেন্সে করে এসেছেন। লক্ষ্মীপুর থেকে একই ভাবে যেতে হবে বলে চরফ্যাশনের যাত্রী মো কাইয়ুম ও তজুমদ্দিন থেকে আসা চট্রগ্রামমুখী আকরাম এসব কথা বলেন।
এদিকে এবিষয় বিআইডবিব্লউটির ফেরির ঘাট ম্যানেজার মো পারভেজ খান বলেন, এটা আমাদের দেখার বিষয় নয়,প্রশাসনের দেখার দ্বায়িত্ব। তার পরেও আমি খোজ নিয়ে দেখছি। কোস্টগার্ড এর উর্ধতন কর্মকর্তাদের ফোন দিলে তারা মুঠোফোন রিসিফ করেনি।
অপরদিকে ভোলার জেলা প্রশাসক মো তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন,আমাদের মোবাইল টিম মাঝ মাঝে যাচ্ছে ইলিশাতে। তবে এটা বিআইডবিউটি’র দেখার বিষয় আমি তাদেরকে জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT