ঝালকাঠিতে প্রধানশিক্ষক ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে অর্থের বিনিময়ে স্কুলের সম্পত্তি এওয়াজ বদলের অভিযোগ ঝালকাঠিতে প্রধানশিক্ষক ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে অর্থের বিনিময়ে স্কুলের সম্পত্তি এওয়াজ বদলের অভিযোগ - ajkerparibartan.com
ঝালকাঠিতে প্রধানশিক্ষক ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে অর্থের বিনিময়ে স্কুলের সম্পত্তি এওয়াজ বদলের অভিযোগ

3:08 pm , October 4, 2020

ঝালকাঠি প্রতিবেদক ॥ ঝালকাঠি সদর উপজেলার আগলপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মালিকানাধীন ৩ লক্ষাধিক টাকার গাছসহ সম্পত্তি এওয়াজ বদলের নামে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানিয়ে আইনের বিরুদ্ধে গিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবীর ম্যানেজিং কমিটির সভাপতির ভাইয়ের সাথে এওয়াজবদল করে বিদ্যালয়ের কমপক্ষে ১০ লাখ টাকার স্বার্থহানী ঘটিয়েছে বলে অভিযোগে দাবী করা হয়েছে। এ ব্যাপারে আগলপাশা এলাকার মোঃ শেখ আলমসহ কয়েকজন স্থানীয় বাসিন্দা ঝালকাঠি জেলা প্রশাসক, বরিশাল প্রাথমিকশিক্ষা অধিদপ্তর, জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা, দুদকসহবিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ প্রদান করেছে ।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, প্রায় বিশ বছর পূর্বে ৩৯শতাংশ জমির উপরে সদর উপজেলার আগলপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার পর পশ্চিম পাশে ১৬শতাংশ জমিতে গাছের বাগান করা হয়। বর্তমান বিদ্যালয়ের প্রধানশিক্ষক মোঃ হুমায়ুনকবীরও ম্যানেজিং কমিটির সভাপতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানিয়েও উপজেলা শিক্ষা কমিটিকে পাশ কাটিয়ে গোপন সমঝোতার মাধ্যমে সভাপতির চাচাতো ভাইয়ের সাথে দেড় শতাধিকগাছ ও ১৬ শতাংশ সম্পত্তি এওয়াজ বদলের নামে হাতিয়ে নেয়। এমনকি এওয়াজ বদল গৃহীতা তার মালিকানাধীন সাড়ে ১২ শতাংশ জমি স্কুলের নামে দিয়ে বাকী সাড়ে ৩শতাংশ ঝালকাঠি-নবগ্রামসড়ক, পার্শবর্তী এক বাসিন্দার জমির দাগ নাম্বার উল্লেখ করে অবৈধ এ এওয়াজবদলকে হালাল করার চেষ্টা চালায় বলে অভিযোগে জানায়। এ ধরনের গুরুত্বর অপকর্ম ও আত্মসাৎমূলক কর্মকান্ডে রবিরুদ্ধে তদন্ত পূর্বক কঠোর ব্যবস্থা গ্রহনের জন্য তিনি উল্লেখিত উধর্¦তন কর্তৃপক্ষেরকাছে দাবী জানান।
এদিকে উক্ত অভিযোগের প্রেক্ষিতে বরিশাল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পরিচালক গত ১ সেপ্টেম্বর বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য ঝালকাঠি সদর উপজেলার শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। উপজেলার শিক্ষা কর্মকর্তা উক্ত নির্দেশনা হাতে পাওয়ার কথা স্বীকার করে শীগ্রই তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT