বরিশাল পটুয়াখালী পিরোজপুরে সংক্রমন আশংকাজন পর্যায়ে বরিশাল পটুয়াখালী পিরোজপুরে সংক্রমন আশংকাজন পর্যায়ে - ajkerparibartan.com
বরিশাল পটুয়াখালী পিরোজপুরে সংক্রমন আশংকাজন পর্যায়ে

2:16 pm , July 16, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল, পটুয়াখালী ও পিরোজপুরে সংক্রমন আশাংকাজনভাবে বৃদ্ধির ফলে দক্ষিণাঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ ঝুঁকিপূর্ণ পর্যায়ে যাচ্ছে। বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে ৬ জেলায় আক্রান্তের সংখ্যা আগের দিনের ১০৮ থেকে ১২১-এ বৃদ্ধি পেয়েছে। এসময়ে বরগুনা সদর হাসপাতালে মৃত্যু হয়েছে দুজনের। ফলে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনের সংখ্যা সরকারীভাবে প্রায় সাড়ে ৪ হাজরে পৌছল। মৃত্যু হয়েছে ৮৮ জনের। বরগুনা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলীও করোনা সংক্রমনের শিকার। তবে বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে এযাবতকালের সর্বোচ্চ, ১৯৬ জন সহ মোট ১ হাজার ৮২৯ জনের সুস্থ হয়ে ওঠার কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন এখন পর্যন্ত সুস্থ সমাজ ও স্বাস্থ্য বিভাগকে কোন ধরনের স্বস্তি দিচ্ছেনা। একদিন আক্রান্তের সংখ্যা কমলেও পরের তিন দিন তা বৃদ্ধি পাচ্ছে। বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড ও করোনা ওয়ার্ড দুটিতেও রোগীর সংখ্যা ক্রমশ বাড়ছে। বৃহস্পতিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় হাসপাতালটির আইসোলেশন ওয়ার্ডে নতুন ৯ জনকে ভর্তি করা হলেও এসময়ে ১০জনকে ছাড়পত্র দেয়া হয়। তবে এর পরেও চিকিৎসাধীন ছিল ৭৬ জন। করোনা ওয়ার্ডেও ২ জনকে ভর্তি ও ৩ জনকে ছাড়পত্র দেয়ার পরে ৬১ জন চিকিৎসাধীন ছিল। এপর্যন্ত হাসপাতালটির এ দুটি ওয়ার্ডে ভর্তিকৃত ৯৩৯ জনের মধ্যে ৬৬৭ জনকে ছাড়পত্র দেয়া হলেও মৃত্যু হয়েছে ১৩৫ জনের। এরমধ্যে করোনা ওয়ার্ডে এপর্যন্ত ভর্তিকৃত ৩৫৮ জনের মধ্যে ৫১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এদিকে গত ১জুলাই দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যা ৬৯-এ হৃাস পেলেও ৪ জুলাই তা ১৪২-এ উন্নীত হয়। আবার ১৪ জুলাই সংখ্যাটা ৬৬’তে হৃাস পেলেও পরের দিন থেকে বৃদ্ধি পেয়ে ১৬ জুলাই (বৃহস্পতিবার) ১২১-এ উন্নীত হল। যা ২৪ ঘন্টা আগেও ছিল ১০৮। এমনকি ১৪ ও ১৫ জুলাই দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমনে কোন মৃত্যু না থাকলেও ১৬ জুলাই দুজনের মৃত্যু সংবাদ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। ফলে চলতি মাসের প্রথম ১৬ দিনেই আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১ হাজার ৩৫৭। মৃত্যু হয়েছে ২৮ জনের।
বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আক্রান্তের শীর্ষে ছিল বরিশাল। জেলায় পূর্ববর্তি ২৪ ঘন্টায় ৩৪ জনের স্থলে নুতন আক্রান্তের সংখ্যা ছিল ৫২। বরিশালে ১০ জুলাই ৫৪ জন, ১১ জুলাই ১০ জন, ১২ জলাই ২৯ জন, ১৩ জুলাই ৯ জন, ১৪ জুলাই ৩০ জন এবং ১৫ জুলাই আক্রান্তের তালিকায় ছিল ৩৪ জন। গতকাল জেলায় মোট আক্রান্ত ৫২ জনের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা প্রায় ২৭। এপর্যন্ত বরিশাল জেলায় মোট ২ হাজার ২৩-এর মধ্যে মহানগরীতেই ১ হাজার ৭শর ওপরে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। মৃত ৩৩ জনের মধ্যে মহানগরীতেই প্রায় ২০জন। পটুয়াখালীতে করোনা সংক্রমনের সংখ্যাটা আগের দিনের প্রায় দ্বিগুন ১৫ থেকে ২৯এ উন্নীত হয়েছে বৃহস্পতিবার। জেলায় এ পর্যন্ত মোট ৭৫২ আক্রান্তের বিপরিতে মৃত্যু হয়েছে ২৫ জনের। পিরোজপুরেও আগের দিনের ১০ থেকে বৃহস্পতিবার সংক্রমনের সংখ্যা ১৫’তে বৃদ্ধি পেয়েছে। জেলাটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৭ জনের। আক্রান্তর সংখ্যা সরকারী হিসেবে ৪৩৩। তবে বরগুনাতে আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘন্টায় ২৪ থেকে ৯’তে হ্রাস পেলেও এসময়ে মৃত্যু হয়েছে আরো দুজনের। জেলাটিতে এ পর্যন্ত ৪৩৬ জন অক্রান্তের বিপরিতে ৭ জনের মৃত্যু হল। দ্বীপজেলা ভোলাতে আক্রান্তের সংখ্যা আগের দিনের ১৫ থেকে ৮-এ হ্রাস পেলেও এ পর্যন্ত ৪১৪ জন আক্রান্তের বিপরিতে মৃত্যু হয়েছে ৫ জনের। ঝালকাঠীতেও আগের দিনের ১০ জনের স্থলে বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ৬ বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তবে ছোট এ জেলাটিতেও ৩৫৯ জন আক্রান্তের বিপরিতে মৃত্যু হয়েছে ১১ জনের।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT