তজুমদ্দিনে চালু হলো মানবতার দেয়াল তজুমদ্দিনে চালু হলো মানবতার দেয়াল - ajkerparibartan.com
তজুমদ্দিনে চালু হলো মানবতার দেয়াল

3:10 pm , January 9, 2020

তজুমদ্দিন প্রতিবেদক ॥ সমাজিক কাজের অংশ হিসেবে তজুমদ্দিনে চালু হলো মানবতার দেয়াল। উপজেলার চাঁদপুর সরকারী স্কুলের দেয়াল ঘেষে গড়ে তোলা হয় এই মানবতার দেয়াল। যেখানে লেখা রয়েছে মানবতার দেয়াল আপনাদের অপ্রয়োজনীয় জিনিস এখানে রেখে যান, আপনার প্রয়োজনীয় জিনিস এখান থেকে নিয়ে যান। ছোট এই ঘরটির ভিতরে সারি বদ্ধভাবে রাখা হয়েছে সাট, প্যান্ট, গেঞ্জিসহ শীতব¯্র।
খোঁজ নিয়ে জানা গেছে, তজুমদ্দিন চাঁদপুর সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০০৬ সালে এস,এস,সি পাশ করা কিছু তরুন একত্র হয়ে এই উদ্যেগ গ্রহন করে। নিজেদের উদ্যেগে দেয়াল ঘেষে ছোট একটি ঘর তৈরি করে। এখানে সমাজের বৃত্তবানের নিজ উদ্যেগে পুরাতন জামা, কাপড়, প্যান্টসহ বিভিন্ন ধরনের শীতব¯্র রেখে যাচ্ছেন আর সমাজের অস্বচ্ছল দরিদ্র শ্রেণির মানুষ তাদের প্রয়োজনীয় জিনিস নিয়ে যাচ্ছে। গত কয়েকদিন ধরে মানুষের মধ্যে বেশ সাড়াও জাগে এই মানবতার দেয়াল। কোন পাহারাদার নেই সবাই এটাকে দায়িত্ব নিয়ে আগলে রাখে। উদ্যেক্তাদের একজন মোঃ ফরহাদ হোসেন বলেন, আমাদের অব্যবহৃত অনেক জিনিস পত্র রয়েছে। যা কিছুদিন ব্যবহার করার পর এদিক সেদিক ফেলে রাখি, যা হতে পারে অন্যের প্রয়োজন। তাই মানবতার দেয়ালের মাধ্যমে যাতে আমাদের সমাজের গরিব অস্বচ্ছল মানুষগুলো তাদের চাহিদা মেঠাতে পারে। এসব চিন্তা করে সামাজিক কাজের অংশ হিসেবে এই উদ্যেগ নেওয়া হয়।
চাঁদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোফাজ্জল হোসেন বলেন, একদিকে মানুষ তার অপ্রয়োজনীয় জামা-কাপড় রেখে যাচ্ছেন অন্যদিকে সমাজের গরিব মানুষ তাদের প্রয়োজনীয় জিনিস নিয়ে যাচ্ছেন এটা আমার খুবই ভালো লাগছে। একজন অসহায় মানুষের পাশে দাড়ানোর তরুনদের যে চিন্তা ভাবনা তা যদি অব্যাহত রাখা যায় তাহলে সমাজে অনেক কিছু বদলে যাবে। আমি আমার বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদেরও এ কাজে উৎসাহ দিব।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT