২০২১ সালে শুরু হবে ভোলা-বরিশাল ব্রীজের কাজ -তোফায়েল আহমেদ ২০২১ সালে শুরু হবে ভোলা-বরিশাল ব্রীজের কাজ -তোফায়েল আহমেদ - ajkerparibartan.com
২০২১ সালে শুরু হবে ভোলা-বরিশাল ব্রীজের কাজ -তোফায়েল আহমেদ

3:02 pm , December 5, 2019

মো: আফজাল হোসে, ভোলা ॥ আগামী ২০২১ সালে ভোলা-বরিশাল ব্রীজের কাজ শুরু হয়ে ২০২৫ সাল শেষ হবে বলে আশা প্রকাশ করেছেন সাবেক বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। অপরদিকে সেতু সচিব মো: বেলায়েত হোসেন ভোলা-বরিশাল ব্রীজ নির্মান করা সম্ভব বলে মতামত দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ভোলা-বরিশাল ব্রীজ সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরে সরেজমিন দেখার জন্য তারা ভোলার তেতুলিয়া ও কালাবদর নদীর দুই পাড়ের সম্ভাব্যস্থান পরিদর্শনে যান। পরিদর্শন শেষে সাবেক বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি এসব কথা বলেন। তিনি বলেন,ব্রীজ হলে চট্রগ্রামসহ বিভিন্ন স্থানের গাড়ী ব্রীজ হয়ে পায়রা ও মংলা বন্দরে যাবে। এজন্যই এটা করা হচ্ছে। তিনি আরো বলেন,আমরা আশা করছি ২০২১সালের মধ্যে ব্রীজের কাজ শুরু করে ২০২৫সালে শেষ হবে। এজন্যই সেতু সচিব ভোলায় এসেছেন। সাবকে এই মন্ত্রী তোফায়েল আহমেদ বলেন,ভোলার যে উন্নয়ন হচ্ছে তাতে ভোলা হবে দেশের মধ্যে অন্যতম উন্নত একটি জেলা।
এর আগে ভোলার জেলা প্রশাসক কার্যালয়ে এ সংক্রান্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এর সভাপতিত্বের সভায় সচিব মো: বেলায়েত হোসেন বলেন,আগামী ২১সালের জুলাইয়ের আগেই পদ্মা সেতু যান চলাচলের জন্য উম্মোক্ত করা হবে। এছাড়া বরিশাল-ভোলায় যেহেতু নদী মাতৃক,লঞ্চ চলাচল করে। সেসব বিবেচনায় রেখেই এবং নদীর নাব্যতার দিকে খেয়াল রেখে ব্রীজ করা হবে। তবে এটা অসম্ভব কিছু না। আমরা যে পাড়ি তার প্রমান পদ্মা সেতু। এটা আমাদের পক্ষেই সম্ভব। মতবিনিময় সভায় ভোলা-৩ আসনের সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন,খাদ্য,ভূমি মন্ত্রনালয়ের সচিবরাও উপস্থিত ছিলেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT