কালী বাবুর খেয়াঘাটে এসটিএসে আর্বজনার স্তুপ কালী বাবুর খেয়াঘাটে এসটিএসে আর্বজনার স্তুপ - ajkerparibartan.com
কালী বাবুর খেয়াঘাটে এসটিএসে আর্বজনার স্তুপ

6:11 pm , April 21, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ মাত্র ২২ হাজার টাকার জন্য নগরীর পাঁচটি ওয়ার্ডের ময়লা আবর্জনা ভাগারে নিয়ে ফেলা যাচ্ছে না। এতে গত এক সপ্তাহ ধরে নগরীর কালী বাবুর খেয়াঘাট এলাকায় সেকেন্ডারী ট্রান্সফার ষ্টেশনে জমেছে ময়লার স্তুপ। তাই ওই এলাকায় পরিবেশ বিপর্যয়ের আশংকা করে এলাকাবাসী ময়লা আর্বজনা দ্রুত অপসারনের দাবী করেছে। অন্যথায় বিক্ষোভ করার হুমকি দিয়েছে এলাকাবাসী।
নগর ভবনের সহকারী পরিচ্ছনতা কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের আরবান পাবলিক এন্ড এনভায়রনমেন্টাল হেলথ সেক্টর ডেভলপমেন্ট প্রকল্পের অধীনে কালী বাবুর খেয়াঘাট এলাকায় সেকেন্ডারী ট্রান্সফার ষ্টেশন নির্মান (এসটিএস) করা হয়েছে। সেখানে নগরীর ৪,৫,৬,৭ ও ৮ নং ওয়ার্ডের ময়লা আর্বজনা এনে রাখা হয়। সেখান থেকে ময়লা আবর্জনা বাগারে নিয়ে ফেলা হয়। কিন্তু ময়লা আবর্জনা ট্রাকে ভর্তি করার জন্য ক্রেন রয়েছে। সেই ক্রেনের যন্ত্রাংশ নষ্ট হয়েছে। এতে ময়লা আবর্জনাবাহী ট্রাকে ভর্তি করা দুরুহ হয়ে পড়েছে। যন্ত্রাংশ মেরামত করে ক্রেন সচল করার জন্য সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে। দুই এক দিনের মধ্যে ময়লা আর্বজনা অপসারন করা হবে।
এলাকাবাসী জানায়, নগরীর পাঁচটি ওয়ার্ডের ময়লা আবর্জনা ফেলা হয়। সেগুলো অপসারন না করায় এলাকায় দুগন্ধে অবস্থান করা দায় হয়ে পড়েছে। এলাকাবাসী জানায়, যন্ত্রাংশ মেরামত করতে সর্বোচ্চ ২২ হাজার টাকা ব্যয় হবে। মাত্র ২২ হাজার টাকা ব্যয়ে করে যন্ত্রটি মেরামতের কোন উদ্যোগ নেয়নি নগর ভবন কতৃপক্ষ। তাই ময়লা আবর্জনার স্তুপ জমেছে। দুগর্ন্ধে টেকা দায় হয়ে পড়েছে। মারাত্মক বিপর্যয়ের আশংকা করা হচ্ছে। তাই এলাকার পরিবেশ রক্ষায় যে কোন সময় আন্দোলনে যাওয়ার হুশিয়ারী উচ্চারন করেছেন এলাকাবাসী।
এ বিষয়ে নগর ভবনের পরিচ্ছনতা বিভাগের চেয়ারম্যান কাউন্সিলর বলেন, এসএসটিএস একটি প্রকল্পের মাধ্যমে পরিচালিত হচ্ছে। এর ব্যয় প্রকল্প সংশ্লিষ্টরা করে। তাই নগর ভবন থেকে মেরামতের ব্যয় বহন না করায় যন্ত্রটি বিকল হয়ে আছে। এতে ময়লা আর্বজনা জমে গেছে। বিষয়টি মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT