আইনজীবী সমিতির নির্বাচনে ৩১ প্রার্থীর মনোনয়ন জমা আইনজীবী সমিতির নির্বাচনে ৩১ প্রার্থীর মনোনয়ন জমা - ajkerparibartan.com
আইনজীবী সমিতির নির্বাচনে ৩১ প্রার্থীর মনোনয়ন জমা

3:26 pm , January 30, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে অংশগ্রহণ করতে সংগ্রহকৃত মনোনয়নপত্র জমা দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীরা। গতকাল বুধবার নির্বাচন উপ-পরিষদে প্রার্থীরা পৃথক পৃথকভাবে মনোনয়নপত্র জমা দেন। সমিতির ১১টি পদের বিপরীতে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত ৬১ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছিলেন। তবে নির্বাচনে প্রার্থীতা করতে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মাত্র ৩১ জন। এর মধ্যে ক্ষমতাসীন আওয়ামীলীগ সমর্থিত ১৭ জন ও বিএনপি সমর্থিত ১৪ জন। নির্বাচন উপ-পরিষদের সদস্য সচিব মোখলেছুর রহমান বাচ্চু জানান, আগামী ১৪ ফেব্রুয়ারি জেলা আইনজীবী সমিতির ২০১৯ নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। সেই অনুযায়ী নির্বাচনী তফসিলও ঘোষনা করা হয়েছে। তফসিল অনুযায়ী সোমবার দুপুরে থেকে মনোনয়ন বিক্রয় শুরু করেছে উপ-পরিষদ। নির্বাচনে অংশগ্রহনের জন্য ৬১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও ৩১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে ক্ষমতাসীন আওয়ামীলীগ সমর্থিত সভাপতি পদে মনোনয়ন জমা দিয়েছেন সৈয়দ ওবায়েদুল্লাহ সাজু, হিরন কুমার দাস মিঠু ও আলাউদ্দিন হাওলাদার। সহ-সভাপতি পদে গৌরাঙ্গ চন্দ্র শীল, একেএম আলমগীর হোসেন। সাধারণ সম্পাদক পদে ফিরোজ মাহমুদ খান, আজাদ রহমান ও বিপুল চন্দ্র রায়। অর্থ-সম্পাদক পদে নিয়াজ মাহমুদ খান। যুগ্ম সম্পাদক পদে পুর্বের তিন জনের সাথে নতুন করে দুলাল চন্দ্র শীল মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সদস্য পদে জমা দিয়েছেন আরিফুর রহমান সিকদার রাসেল, মেজবাহ উদ্দিন সুরুজ, সানজিদা শারমিন মৌরি, অসীম কুমার সাহা। এছাড়াও মনোনয়নপত্র জমা না দিয়ে প্রার্থীতা প্রতাহার করে নিয়েছেন সাইফুল আলম গিয়াস, নাসিরউদ্দিন মাঝি, দেলোয়ার হোসেন মুন্সি, সালাউদ্দিন শিপু, মামুনুর রশিদ, খান মোঃ মোরশেদ, আনোয়ার হোসেন মিজান, মাইনউদ্দিন দিপটিসহ আরো কয়েকজন।
অপরদিকে বিএনপি সমর্থিতদের মধ্যে সভাপতি পদে মনোননয়পত্র জমা দেন আবুল কালাম আজাদ-১, সহ-সভাপতি পদে জাহিদ হোসেন, আবু আল সাইদ তারেক, অসীম বাড়ৈ। সাধারণ সম্পাদক পদে শেখ হুমায়ুন কবির মাসুদ। অর্থ সম্পাদক পদে শাহনুর খানম ও সুফিয়া বেগম। যুগ্ন সম্পাদক পদে বিউটি সুলতানা ও কাজী আবুল হাসান। সদস্য পদে মিজানুর রহমান রাজু, মোস্তাফিজুর রহমান, হারুন-অর-রশিদ, রেজাউল হক ও সাইফুল আলম ফুয়াদ। মনোনয়নপত্র জমা না দিয়ে প্রার্থীতা প্রতাহার করে নিয়েছেন কাজী এনায়েত হোসেন বাচ্চু, এস এম আব্দুল্লাহ, নাজিম উদ্দিন আহম্মেদ পান্না, তারেকুল ইসলাম, আনিসুর রহমান, ইউনুস মিয়া, আনোয়ার হোসেন হাওলাদার, ও শাহিন উদ্দিন মিয়া। সদস্য সচিব মোখলেছুর রহমান বাচ্চু আরও জানান, জমাকৃত মনোনয়নপত্রের মধ্যে দিয়ে আজ বৃহস্পতিবার খসড়া তালিকা প্রকাশ করা হবে। রোববার প্রার্থীতা প্রত্যাহারের জন্য প্রার্থীদের সুযোগ দেয়া হবে। এর মধ্যে যদি কোন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করতে চান করতে পারবে এবং সোমবার চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT