আগৈলঝাড়ায় সেতু ধ্বসে দুভোর্গে ১০ হাজার মানুষ আগৈলঝাড়ায় সেতু ধ্বসে দুভোর্গে ১০ হাজার মানুষ - ajkerparibartan.com
আগৈলঝাড়ায় সেতু ধ্বসে দুভোর্গে ১০ হাজার মানুষ

3:21 pm , May 10, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ আগৈলঝাড়ায় সেতু ধ্বসে পড়ায় ভোগান্তিতে পড়েছে তিন গ্রামের মানুষ। গত বুধবার উপজেলার রতœপুর ইউনিয়নের পশ্চিম মোল্লাপাড়া গ্রামের রামেরবাজার থেকে সাহেবেরহাট খালের উপরের সেতুটি ধ্বসে পড়ে।
উপজেলার পশ্চিম মোল্লাপাড়া গ্রামের বাসিন্দা স্থানীয় সাংবাদিক প্রবীর বিশ্বাস ননী জানান, এই সেতু দিয়ে পশ্চিম মোল্লা পাড়া, দীঘিবালী ও ঐচারমাঠ গ্রামের শতাধিক পরিবারের প্রায় ১০ হাজার মানুষ চলাচল করতো। তারা উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে যাতায়াত করতো।
বর্তমানে সেতুটি ধ্বসে পড়ার কারনে সীমাহীন দুর্ভোগে পড়েছে প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, কলেজের শত শত কোমলমতি শিক্ষার্থী ও বিভিন্ন ইরি ব্লকের চাষীরা। বিকল্প কোনো যাতায়াতের পথ না থাকায়, সেতুর পাশে সাকো নির্মান করে পার হচ্ছেন গ্রামবাসীসহ কোমলমতি শিশু-বৃদ্ধরা। সেতুটি ধ্বসে পড়ায় এখন আর কোন যানবাহন নিয়ে যাতায়াত করা যাচ্ছে না। বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে সাকো দিয়ে পার হয়ে পায়ে হেটে বাড়ি যেতে হচ্ছে।
ধান ব্যবসায়ী অজয় সমদ্দার জানান, এই এলাকায় প্রচুর পরিমানে ধান উৎপাদন হয়ে থাকে। এখানকার চাষীরা ধান বিক্রি করতে চাইলেও শুধুমাত্র ঝুঁকিপূর্ণ সেতুর কারনে কোন পরিবহন নিতে না পারায় ধান কিনতে পারছি না।
স্থানীয় বাসিন্দা ও ইউপি সদস্য অমল হালদার বলেন, এলজিইডির অর্থায়নে ২০০০ সালে সেতু নির্মান করা হয়। নির্মানের পর পরই সেতুটি ঝুকিপূর্ন ছিলো। সেতুতে উঠেলেই সবাই আতংঙ্কে থাকতো। অথচ সেতুটি মেরামতের জন্য বারবার বলা হলেও সংশ্লিষ্ট দফতরের কোনো মাথা ব্যথাই নেই।
রত্মপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার প্রতিদিনের বাংলাদেশকে বলেন, আমাকে কেউ জানায়নি। এখন খবর নিচ্ছি।
একই কথা জানিয়েছেন আগৈলঝাড়া উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের প্রকৌশলী রবীন্দ্রনাথ চক্রবর্তী। আমাকে কেউ জানায়নি। এখন খবর নিচ্ছি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT