টিম গঠন করে বাকেরগঞ্জ উপজেলার উন্নয়নে কাজ করবেন নতুন চেয়ারম্যান রাজিব টিম গঠন করে বাকেরগঞ্জ উপজেলার উন্নয়নে কাজ করবেন নতুন চেয়ারম্যান রাজিব - ajkerparibartan.com
টিম গঠন করে বাকেরগঞ্জ উপজেলার উন্নয়নে কাজ করবেন নতুন চেয়ারম্যান রাজিব

3:18 pm , May 10, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ বাকেরগঞ্জ উপজেলার কোথায় কি সমস্যা, অসুবিধা ও সমাধান, এসব নিয়ে কাজ করতে একটি টিম গঠন করার কথা জানালেন সদ্য নির্বাচিত চেয়ারম্যান রাজিব আহম্মদ তালুকদার। রাজধানীতে পোশাক শিল্প কারখানা ব্যবসায়ী এ যুবলীগ নেতা প্রথমবারের মতো জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। নির্বাচিত হয়ে তার কর্ম পরিকল্পনা জানাতে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি। শুক্রবার বরিশাল নগরীর ক্লাব রোডে এক বাসায় এ মতবিনিময় সভায় চেয়ারম্যান রাজিব বলেন, ঢাকায় আমার পোষাক শিল্প কারখানায় ৩০ হাজার কর্মী রয়েছে। তা কিন্তু আমি একা চালাই না। একইভাবে বাকেরগঞ্জ উপজেলায় একটি টিম গঠন করবো। কোথায় কি সুবিধা, অসুবিধা ও সমাধান। এই তিনটা নিয়ে কাজ করবে। আমার সাথে যোগাযোগ করবে। কোথায় কি করলে ভালো হয়, কোথায় কি করা দরকা। এগুলো নিয়ে আমরা কাজ করবো। সপ্তাহে সাতদিন এসে অফিস করতে হবে, আমি সেটা মনে করিনা। আমাদের কিছু সিষ্টেম ডেভলপ করতে হবে। সারাদিন এক জায়গায় বসে কাজ করা যাবে। আমার মুল্য লক্ষ্যই হলো সিস্টেম ডেভলপ করা।
চেয়ারম্যান রাজীব আরো বলেন, এখন বাংলাদেশ স্মার্ট। আমাদের দেশ এখন স্মার্ট বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানে আমাদের পদ্মা সেতু আছে। তিন ঘন্টার মামলা। দিনে তিনবার করে যাওয়া যায়, তিনবার করে আসা যায়। এরকমও গেছে, নির্বাচনের সময় সকালে ঢাকা গিয়েছি। কাজ করে আবার ফিরে এসে নির্বাচনী প্রচারনা করেছি। রাতে আবার ঢাকা ফিরে গেছি।
তিনি বলেন, বাকেরগঞ্জের সমস্যা নিয়ে পুরো ষ্ট্যাডি করতে পারিনি। তবে আমি রাস্তাঘাট, শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন করবো। বিশেষ করে চিকিৎসার জন্য এখনো ইউনিয়নবাসী উপজেলা ও জেলা সদরে ছুটে যেতে হয়। সেটা যাতে না হয়, সেই ব্যবস্থা করবো। ইউনিয়ন কেন্দ্রিক চিকিৎসা সেবা দেয়ার ব্যবস্থা করা হবে।
ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করবেন জানিয়ে বলেন, ক্ষুদ্র উদ্যোক্তাদের নিয়ে সরকারী যে প্রকল্প রয়েছে সেটা নিয়ে যে ধরনের কাজ করা প্রয়োজন, সেটা হচ্ছে না। আমি সেটা নিয়ে কাজ করবো।
সবাই কাজের জন্য ঘুরছে, শহরমুখী হচ্ছে। কেউ আসলে চিন্তুা করছে না, সে নিজেও একজন ব্যবসায়ী হতে পারেন। দুই একজনকে চাকরি দিতে পারে। তাই ক্ষুদ্র উদ্যোক্তাদের নিয়ে কাজ করার পরিকল্পনা রয়েছে। একটু সময় লাগবে, চাইলেই দ্রুত পরিবর্তন করা যাবে না। ইচ্ছা আছে কিছু পরিবর্তন করার।
নতুন এ চেয়ারম্যান বলেন, বাকেরগঞ্জে বিগত সময়ে সরকারের যে সকল প্রকল্প এসেছে। সেগুলো সঠিকভাবে কাজ হয়নি। আমি শতভাগ বরাদ্দ সঠিকভাবে ব্যয় করবো। বাকেরগঞ্জ উপজেলা যেভাবে পিছিয়ে রয়েছে, সেখানে আর থাকবে না। বাকেরগঞ্জ উপজেলাকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
বরিশাল-৬ আসনের সংসদ সদস্য আব্দুল হাফিজ মল্লিক তাকে সন্তানের মতো দেখেন, পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়ার সাথেও তার সুসম্পর্ক রয়েছে। তাদের সহায়তায় বাকেরগঞ্জকে এগিয়ে নেয়া সম্ভব বলে জানান তিনি।
মতবিনিময় সভায় এসময় আরও উপস্থিত ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান মিরন, ফারুক গাজী, মোস্তাফিজুর রহমান, রফিকুল ইসলাম সবুজ, এনায়েত হোসেন পান্না, বাছির আহমেদ বাচ্চু, এসএম আতিকুর রহমান, সাইফুর রহমান সাহান প্রমুখ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT