শরতে গ্রীষ্মের দাবাদাহে নগরীতে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিহীন শরতে গ্রীষ্মের দাবাদাহে নগরীতে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিহীন - ajkerparibartan.com
শরতে গ্রীষ্মের দাবাদাহে নগরীতে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিহীন

3:48 pm , September 3, 2022

বিশেষ প্রতিবেদক ॥ শরতে গ্রীষ্মের দাবদাহের মধ্যে নগরীর বিশাল এলাকায় সকাল ৯টা থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় অবর্ননীয় দুর্ভোগ পোহাচ্ছে নগরবাসী। শিশু ও বয়ষ্কদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। শনিবার নগরীতে তাপমাত্রার পারদ ছিল প্রায় ৩৫ ডিগ্রী সেলসিয়াসের কাছে।
এ অবস্থাতেই সকাল ৯টা থেকে নগরীর রূপাতলী ৩৩/১১ কেভি সাব-স্টেশনে সংযুক্ত নগরীর সার্কিট হাউস ফিডার, হাতেম আলী কলেজ ফিডার ও আলেকান্দা ফিডারে জরুরী রক্ষনাবেক্ষনের কাজে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ফলে এসব ফিডারে সংযুক্ত প্রায় ৫০ হাজার মানুষের দুর্ভোগের কোন সীমা নেই।
এ বিপত্তির মধ্যেই দুপুর সাড়ে ১২টার দিকে রূপাতলীÑপলাশপুর ৩৩ কেভি লাইনের তার ছিড়ে পড়ায় পলাশপুর ৩৩/১১ কেভি সাব-স্টেশনে সংযুক্ত অন্তত ৮টি ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। ফলে দুপুর ২টা পর্যন্ত নগরীর প্রায় অর্ধেক এলাকাই বিদ্যুৎবিহীন ছিল। তবে ৩৩ হাজার ভোল্টের তার জুড়ে কখন পলাশপুর সাব-স্টেশনটি চালু করার আগেই কাশিপুর থেকে বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ নিয়ে পলাশপুর সাব-সেটশনটি চালু করা হয়েছে। পাশাপাশি বিচ্ছিন্ন তার মেরামতের কাজও চলছে।
অপরদিকে জরুরী রক্ষনাবেক্ষন কাজ শেষে নগরীর হাতেম আলী কলেজ, সার্কিট হাউজ ও আলেকান্দা ফিডার ৩টিতে দুপর ৩টার দিকে বিদ্যুৎ সরবরাহ শুরু হওয়ায় নগরবাসীর মাঝে স্বস্তি ফিরে আসে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT