শরতে গ্রীষ্মের দাবাদাহে নগরীতে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিহীন শরতে গ্রীষ্মের দাবাদাহে নগরীতে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিহীন - ajkerparibartan.com
শরতে গ্রীষ্মের দাবাদাহে নগরীতে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিহীন

3:48 pm , September 3, 2022

বিশেষ প্রতিবেদক ॥ শরতে গ্রীষ্মের দাবদাহের মধ্যে নগরীর বিশাল এলাকায় সকাল ৯টা থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় অবর্ননীয় দুর্ভোগ পোহাচ্ছে নগরবাসী। শিশু ও বয়ষ্কদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। শনিবার নগরীতে তাপমাত্রার পারদ ছিল প্রায় ৩৫ ডিগ্রী সেলসিয়াসের কাছে।
এ অবস্থাতেই সকাল ৯টা থেকে নগরীর রূপাতলী ৩৩/১১ কেভি সাব-স্টেশনে সংযুক্ত নগরীর সার্কিট হাউস ফিডার, হাতেম আলী কলেজ ফিডার ও আলেকান্দা ফিডারে জরুরী রক্ষনাবেক্ষনের কাজে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ফলে এসব ফিডারে সংযুক্ত প্রায় ৫০ হাজার মানুষের দুর্ভোগের কোন সীমা নেই।
এ বিপত্তির মধ্যেই দুপুর সাড়ে ১২টার দিকে রূপাতলীÑপলাশপুর ৩৩ কেভি লাইনের তার ছিড়ে পড়ায় পলাশপুর ৩৩/১১ কেভি সাব-স্টেশনে সংযুক্ত অন্তত ৮টি ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। ফলে দুপুর ২টা পর্যন্ত নগরীর প্রায় অর্ধেক এলাকাই বিদ্যুৎবিহীন ছিল। তবে ৩৩ হাজার ভোল্টের তার জুড়ে কখন পলাশপুর সাব-স্টেশনটি চালু করার আগেই কাশিপুর থেকে বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ নিয়ে পলাশপুর সাব-সেটশনটি চালু করা হয়েছে। পাশাপাশি বিচ্ছিন্ন তার মেরামতের কাজও চলছে।
অপরদিকে জরুরী রক্ষনাবেক্ষন কাজ শেষে নগরীর হাতেম আলী কলেজ, সার্কিট হাউজ ও আলেকান্দা ফিডার ৩টিতে দুপর ৩টার দিকে বিদ্যুৎ সরবরাহ শুরু হওয়ায় নগরবাসীর মাঝে স্বস্তি ফিরে আসে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT