মঠবাড়িয়ার লোকালয়ে ধরা পড়া দুটি হরিণ বনে অবমুক্ত মঠবাড়িয়ার লোকালয়ে ধরা পড়া দুটি হরিণ বনে অবমুক্ত - ajkerparibartan.com
মঠবাড়িয়ার লোকালয়ে ধরা পড়া দুটি হরিণ বনে অবমুক্ত

3:25 pm , May 27, 2021

 

মঠবাড়িয়া প্রতিবেদক ॥ মঠবাড়িয়ায় ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে জলোচ্ছ্বাসে সুন্দরবন থেকে ভেসে আসা দুটি হরিণ লোকালয়ে উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার সকালে মঠবাড়িয়ার বলেশ্বর নদ তীরবর্তী বেতমোর ইউনিয়নের উলুবাড়িয়া ও আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনীয়া গ্রামবাসির হাতে বিপন্ন দুইটি হরিণটি আটক হয়। ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে সুন্দরবনে জলোচ্ছ্বাসে বিপন্ন হরিণ বলেশ্বর নদী সাঁতরে লোকালয়ে ঢুকে পড়েছে বলে ধারনা করা হচ্ছে। স্থানীয় মো. নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকালে মঠবাড়িয়া উপজেলার উলুবাড়িয়া গ্রামের বেরিবাধের কাছে জেলে মোস্তাফিজুর রহমানের বাড়ির বাগনে একটি হরিণ ঘোরাফেরা করছিলো। একদল তরুণ মিলে ধাওয়া করে হরিণটি আটক করে।
অপর দিকে সকাল নয়টার দিকে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনীয়া গ্রামের একটি বাগানে একটি হরিণ ছুটাছুটি করতে দেখে গ্রামবাসি হরিণটিকে ধাওয়া করে আটক করেন।
মঠবাড়িয়া উপজেলা বন সংরক্ষক মো. ফকর উদ্দিন ঘটনা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত হরিণ দুটি সুন্দরবনের শরণখোলা রেঞ্জ এ হস্তান্তর করা হয়েছে।
এ বিষয়ে সুন্দরবন শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. জয়নাল আবেদীন বলেন, ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের কবলে পড়ে সুন্দরবনে বিপন্ন কিছু হরিণ ভেসে লোকালয়ে ঢুকে পড়েছে। মঠবাড়িয়ার লোকালয়ে উদ্ধারকৃত হরিণ দুটি সুন্দরবনের শরণখোলা রেঞ্জের গহীন বনে অবমুক্ত করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT