ভান্ডারিয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদযাপন ভান্ডারিয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদযাপন - ajkerparibartan.com
ভান্ডারিয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদযাপন

3:14 pm , November 21, 2020

ভান্ডারিয়া প্রতিবেদক ॥ প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি, দুর্যোগ মোকাবেলায় আনবে গতি, এই আত্মবিশ্বাসে বলিয়ান হয়ে জাতীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু হয়েছে। গতকাল শনিবার সমাপনী দিবসে ভা-ারিয়া উপজেলা ফায়ার সার্ভিস ব্যতিক্রম আর ব্যাপক কর্মসূচী পালনের মধ্য দিয়ে জাতীয় ফায়ার সার্ভিস সপ্তাহের সমাপ্তি ঘোষণা করেন। ভান্ডারিয়া বিহারী লাল মৈত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে হেলিকপ্টার উঠা নামার সময়ে ফায়ার সার্ভিসের বিপদকালীন সময়ের দৃষ্টি নন্দন এক মহড়া অনুষ্ঠিত হয়। ব্যাপক সংখ্যক কৌতুহলী মানুষ ফায়ার সার্ভিসের পানির সাহায্যে ডিস্লপ্লে উপভোগ করেন। গতি সেবা ও ত্যাগ আমাদের মূল মন্ত্র দুর্যোগ মোকাবেলায় আমরা দৃঢ় প্রতিজ্ঞ, এই মূল মন্ত্র কে বিভিন্ন লোকসমাগমপূর্ন এলাকায় মহড়া ও বিপদকালীন সময়ে আত্মরক্ষার কৌশল ও জান মাল হেফাজত এর বিভিন্ন উপায় প্রদর্শন করেন। ভান্ডারিয়ার স্টেশন অফিসার ফারুক হোসেন বলেন, আমাদের একটাই লক্ষ্য দক্ষিণ এশিয়ার মধ্যে অগ্নিকা- সহ সকল দুর্যোগ মোকাবেলায় ও নাগরিক সুরক্ষা নিশ্চিত করনের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সক্ষমতা অর্জনের জন্য কাজ করে যাচ্ছি। ফায়ারম্যান মোঃ মিজানুর রহমান হাতে কলমে কি ভাবে গ্যাসের আগুন জ্বলে উঠলে নিয়ন্ত্রণে আনতে হবে তা প্রদর্শন করেন এবং পরবর্তীতে যে সব বিষয়ে সর্তকতা নিশ্চিত করলে বিপদ থেকে রক্ষা ও উদ্ধার করা সম্ভব তা স্কাউট এর একটি স্পেশাল ইউনিটে প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন।
গত ১৯ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল আলম নবীন আনুষ্ঠানিক ভাবে পতাকা উত্তোলন, মহড়া জনসংযোগ আলোচনা সভার মাধ্যমে শুভ সূচনা করে ছিলেন। গতকাল ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জাতীয় ফার্য়ার সাভিস সপ্তাহের সমাপ্তি ঘোষণা করে সেবা অব্যাহত রাখতে সংশ্লিষ্ট সকলকে আহবান জানান।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT