ভান্ডারিয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ভান্ডারিয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ - ajkerparibartan.com
ভান্ডারিয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ

2:57 pm , October 31, 2020

 

ভান্ডারিয়া প্রতিবেদক ॥ ভান্ডারিয়া উপজেলার নদমুলা শিয়ালকাঠী ইউনিয়নের দক্ষিণ চরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল হোসেন এর বিরুদ্ধে বিদ্যালয়ের টেন্ডারে গাছ বিক্রির ও উপবৃত্তির টাকা আত্মসাৎপরিচালনা কমিটি গঠনে অনিয়ম এবং ভুয়া জমিদাতা দিয়ে এডহক কমিটি গঠন করেসহ মেরামতের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। গত ২০ সেপ্টেম্বরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে এসব দূর্ণীতির অভিযোগ ইউএনওর কাছে দেন। বিদ্যালয়ের অভিভাবক সদস্য আল আমিন হিরু ও সাবেক অভিভাবক সদস্য কিসলু হাওলাদার স্থানীয় ও অভিভাকদের গণ-স্বাক্ষর সম্বলিত লিখিত অভিযোগ পেয়ে ইউএনও উপজেলা শিক্ষা অফিসারকে তদন্তের নির্দেশ দেন। গত ২৯ অক্টোবর ভা-ারিয়া সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম মোল্ল্যার নেতৃত্বে একটি দল ওই বিদ্যালয়ে তদন্তে যান। তদন্ত দলের অপর দুই সদস্য হলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ এমাদুল হক। তারা উভয় পক্ষের উপস্থিতিতে ঘটনার বিষয়ে শুনানী সহ তদন্ত করে। ওই বিদ্যালয়ের অভিভাবক সদস্য আল আমিন হিরু বলেন, রহস্যময় তদন্ত হচ্ছে। কারণ, তদন্তের জন্য যে অফিসার আমাদের নোটিশ করেছেন সেই সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম মোল্ল্যা তদন্ত করছেন। অন্যদিকে অত্র বিদ্যালয়ের বর্তমান এডহক কমিটির দ¦ায়িত্বে নিয়োজিত সভাপতি সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেনও তদন্ত বোর্ডের সদস্য রাখা হয়েছে। হিরুর অভিযোগ, দূর্ণীতিবাজ প্রধান শিক্ষককে বাচাঁতে একটি অদৃশ্য শক্তি কাজ করছে। তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল হোসেন তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বিকার করেন।
এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মোঃ নাসিরুদ্দিন খলিফা মুঠোফোনে বলেন, নিয়ম অনুযায়ী স্বচ্ছ ভাবে তদন্তের কাজ চলছে। সহকারী শিক্ষা অফিসার নজরুল ইসলাম মোল্ল্যাকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অপর সদস্য মোঃ কামাল হোসেনকে নিয়ে কোন অভিযোগ থাকলে প্রয়োজনে নতুন করে তদন্ত করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT