সাগর থেকে বিপুল ভারতীয় শাড়ীসহ বস্ত্র উদ্ধার ॥ আটক-১৩ পাচারকারী সাগর থেকে বিপুল ভারতীয় শাড়ীসহ বস্ত্র উদ্ধার ॥ আটক-১৩ পাচারকারী - ajkerparibartan.com
সাগর থেকে বিপুল ভারতীয় শাড়ীসহ বস্ত্র উদ্ধার ॥ আটক-১৩ পাচারকারী

1:00 am , March 1, 2020

কলাপাড়া প্রতিবেদক ॥ কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমানে ভারতীয় শাড়ি, থ্রিপিচসহ বিভিন্ন ধরনের বস্ত্র ট্রলার যোগে পাচার কালে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা। এসময় ‘এফ,বি শিবশা’ মাছ ধরা ট্রলারসহ ১৩ চোরাকারবারিকে আটক করা হয়েছে। আককৃতদের অধিকাংশরা খুলনার সাতক্ষিরা এলাকার বাসিন্দা। গত বৃহস্পতিবার দুপুরে কোস্টগার্ড অভিযান চালিয়ে ভারতীয় বস্ত্র উদ্ধার করলেও গতকাল শনিবার দুপুর পর্যন্ত কী পরিমানে বস্ত্র জব্দ করেছে তা নিশ্চিত করতে পারেনি। ধারানা করা হচ্ছে আটক হওয়া কাপড়ের মূল্য তিন কোটি টাকা। আটক হওয়া ট্রলারের মালিক সাতক্ষিরার মো. আক্কাস আলী।
আটককৃত পাাচরকারিরা হচ্ছে- খুলনার সাতক্ষিরা এলাকার মো. রবিউল (৩৪), মো. নজরুল ইসলাম (৪০), ইসমাইল গাজী (৩৪), আল-আমীন (২২), সাইফুল ইসলাম (২৭), মো. দেলোয়ার (৩২), আসাদুল ইসলাম (৩৫), মো. রাব্বি (১৮),মো. সেলিম গাজী (৩৫), মো. খাদিমুল ইসলাম (৪২), মো. জাকির (৪২) এবং খুলনার পাইকগাছার মো. জামাল সরদার (৪০) এবং পটুয়াখালীর লাউকাঠী গ্রামের মো. লিটন হোসেন হাওলাদার (৩৯)।
এব্যাপারে কোস্টগার্ড নিজামপুর চিফ প্যাটি অফিসার মো. ফারুক আহম্মেদ জানায়, গত বুধবার কলকাতায় এই ট্রলার নিয়ে কাপড় আনতে চোরাকারবারির সদস্যরা কাকদ্বিপ যায়। সেখান থেকে চোরাকারবারিরর মূল হোতাদের নির্দেশে কুয়াকাটা থেকে ১৮ কিলোমিটার গভীর বঙ্গোপ সাগর থেকে পূর্ব দিকে খুলনা-সাতক্ষিরার দিকে যাওয়ার সময় টহলরত সন্দেহ হলে ধাওয়া করে আটক করে। আটক হওয়া চোরাকারবারী চক্রের সদস্যদের এবং ভারতীয় বস্ত্র গুলো মহিপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT