বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন বরিশালের মুসল্লিরা বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন বরিশালের মুসল্লিরা - ajkerparibartan.com
বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন বরিশালের মুসল্লিরা

4:22 pm , April 25, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ সারা দেশে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন। এমন অবস্থায় বরিশালে বৃষ্টির জন্য আল্লাহর রহমত কামনায় ২ রাকাত ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। বৃহস্পতিবার সকাল ৯ টায় ওলামায়ে মাশায়েক এর আয়োজনে নগরীর এ.কে স্কুল মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বরিশাল জামে কসাই মসজিদের ইমাম ও খতিব মাওলানা কামাল উদ্দিন মঈনী। সালাতুল ইসতিসকার নামাজে  বরিশাল জেলা ওলামা মাশায়েক সভাপতি মাওলানা শহিদুল ইসলাম, সম্পাদক মাওলানা মতিউর রহমান,একে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম মাসউদ বাবলু, জামায়াত নেতা মুয়াজ্জেম হোসাইন হেলাল, মাওলানা আব্দুল জব্বার, সোহরাব হেসেন সহ নগরীর বিভিন্ন স্থান থেকে আগত শত শত মুসুল্লী অংশগ্রহন করেন। পাশাপাশি নামাজে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন। নামাজে অংশগ্রহণকারীরা জানান, বৈশাখের শুরু থেকে বরিশালসহ সারাদেশে তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৃষ্টি না হওয়ায় তীব্র গরমে কষ্ট ভোগ করছেন সকল শ্রেণি পেশার মানুষ। তীব্র গরম থেকে মুক্তি পেতে আল্লাহর সাহায্য চেয়ে এই নামাজ আদায় করেন তারা। নামাজ শেষে দুই হাত উপরে তুলে আল্লাহর কাছে দোয়া করেন মুসুল্লীরা। মোনাজাতে মুসুল্লীরা নিজেদের পাপের জন্য ক্ষমা চেয়ে আল্লাহর দরবারে রহমতের বৃষ্টি কামনা করেন।
মাওলানা  কামাল উদ্দিন মঈনী বলেন, বৃষ্টি কামনা করে এই নামাজের আয়োজন করা হয়। বৃষ্টি হলে দোয়া কবুল হয়েছে বা বৃষ্টি না হলে দোয়া কবুল হয়নি এমনটি বলার সুযোগ নেই। আমরা যদি আল্লাহর কাছে ফিরতে পারি, তওবা করতে পারি ও চাইতে পারি তাহলে আমাদের সফলতা আসবে।
উল্লেখ্য, বরিশাল সহ জেলায় গত চৈত্র থেকে তাপপ্রবাহ শুরু হয়েছে। মৃদু, মাঝারি, তীব্র হয়ে অতি তীব্র পর্যন্ত উঠেছে তাপপ্রবাহ। বৈশাখের প্রথম দিকে দেশের  কয়েকটি জেলায় সামান্য বৃষ্টি হলে ও বাস্তবে বরিশাল নগরী সহ জেলার মানুষ বৃষ্টির দেখা পায়নি। প্রতিদিনই তাপমাত্রা বেড়ে নতুন নতুন রেকর্ড হচ্ছে। এদিকে বরিশাল আবহাওয়া অধিদপ্তরের সিনিয়র পর্যবেক্ষক মাজহারুল ইসলাম জানান, বুধবার বরিশালে তাপমাত্রা ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT