পরিত্যাক্ত-ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে নতুন বাজারের মাছ ও সবজি বাজারের স্থাপনা পরিত্যাক্ত-ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে নতুন বাজারের মাছ ও সবজি বাজারের স্থাপনা - ajkerparibartan.com
পরিত্যাক্ত-ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে নতুন বাজারের মাছ ও সবজি বাজারের স্থাপনা

4:21 pm , April 25, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ অনেকটা পরিত্যাক্ত ও ঝুঁকিপূর্ন হয়ে পড়েছে বরিশাল নগরের নতুন বাজারে অবস্থিত মাছ ও সবজি বাজারের স্থাপনা। ব্যবসায়ী ও ক্রেতাদের পক্ষ থেকে দাবী উঠেছে এই বাজার দুটি দ্রুত সংস্কারের। না হলে যে কোন সময় ব্যবসায়ী ও ক্রেতারা বড় ধরনের দুর্ঘটনার শিকার হতে পারেন।  এ বিষয়ে ভুক্তভোগীরা সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহর হস্তক্ষেপ দাবী করেছেন। নতুন বাজারের এক মাছ ব্যবসায়ী বলেন, বাজারটির স্থাপনা অনেকটা ঝুঁকিপূর্ন হয়ে পড়েছে। মনে হয় নির্মানের পর এখন পর্যন্ত এখানে কোন সংস্কার হয়নি। কিছু দিন আগে বাজার চলাকালীন সময়ে হঠাৎ করে উপর থেকে পলেস্তারা খসে পড়ে। অল্পের জন্য একজন ক্রেতার গায়ে পড়েনি। স্থানীয় কয়েকজন ব্যবসায়ী বলেন, এই বাজার দুটির স্থাপনা অনেক আগে নির্মিত। যে কারনে আধুনিকতার ছোঁয়া লাগেনি।
বাজারটি নতুন করে নির্মান বা সংস্কার হলে সিটি করপোরেশনের আয় অনেকগুনে বাড়বে। মেয়র মহোদয়ও প্রশংসিত হবেন।
বিগত কোন মেয়র এদিকে দৃষ্টি দেননি জানিয়ে তারা বলেন, আমরা ব্যবসায়ীরা বর্তমান মেয়রের কাছে বাজারটি পুণ:নির্মানের জন্য জোর দাবী জানাচ্ছি। বরিশাল সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী মোঃ আবুল বাশার বলেন, আমরা বিষয়টি অবগত আছি। বাজারটি সংস্কারের জন্য মাপঝোপসহ প্রাথমিক কাজ করছে। আশা করছি মেয়র মহোদয়ের অনুমতি মিললে খুব দ্রুত সংস্কার কাজ শুরু করতে পারবো।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT