ফায়ার লাইসেন্স না থাকায় নগরীর ‘কস্তুরি রেস্তোরাঁ বন্ধ ফায়ার লাইসেন্স না থাকায় নগরীর ‘কস্তুরি রেস্তোরাঁ বন্ধ - ajkerparibartan.com
ফায়ার লাইসেন্স না থাকায় নগরীর ‘কস্তুরি রেস্তোরাঁ বন্ধ

4:19 pm , March 14, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর খাবার হোটেল কস্তুরী কর্তৃপক্ষের নিজস্ব অগ্নি নির্বাপণ সার্টিফিকেট (ফায়ার লাইসেন্স) না থাকায় বন্ধ করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বরিশাল সিটি করপোরেশন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে রেস্তোরাঁটি বন্ধের নির্দেশ দেওয়া হয়। তবে সার্টিফিকেট পাওয়ার পর রেস্তোরাঁটি বিধি অনুযায়ী চলাচলের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন সিটি কর্পোরেশনের ভেটেনারী কর্মকর্তা ডা. মো. রবিউল ইসলাম।
জানা গেছে, সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ আহম্মেদ জুয়েলের নেতৃত্বে নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন কস্তরী রেস্তোরাঁয় অভিযান চালানো হয়। এ সময় রেস্তোরাঁটি অগ্নি নির্বাপক ব্যবস্থার সঠিক নিয়ম বা কোনো বৈধ সার্টিফিকেট দেখাতে না পারায় বিধি অনুযায়ী জেল-জরিমানার বিষয় জানানো হয়। পরে রেস্তোরাঁ সংশ্লিষ্টরা তাদের ভুল ও অপরাধ স্বীকার করেন এবং পরে তারা রেস্তোরাঁর প্রধান ফটকে তালা মেরে অভিযান পরিচালনাকারী টিমের কাছে চাবি তুলে দেন।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স বরিশালের সহকারী পরিচালক মো. বেলাল উদ্দিন, জেলা প্রশাসক দপ্তরের নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল্লাহ শান্তনু ও থানা পুলিশের একাধিক টিম।
সিটি কর্পোরেশনের ভ্যাটেনারি কর্মকর্তা ডা. মো. রবিউল ইসলাম জানান, অনাকাংক্ষিত কোনো অগ্নিকান্ডের ঘটনা যাতে না ঘটে, সে লক্ষ্যে সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেসি দপ্তর থেকে টিম গঠন করা হয়েছে। জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, সিভিল সার্জনসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা সেই টিমে আছেন।
তিনি বলেন, নগরের যে-সব প্রতিষ্ঠানে অগ্নি নির্বাপণ ব্যবস্থা নেই, তারা যেন নিজস্ব অগ্নি নির্বাপণ ব্যবস্থার আওতায় আসেন। অনাকাংক্ষিত অগ্নিকান্ডের ঘটনা রোধে এই টিম নগরে প্রতিনিয়ত কাজ করবে এবং তারই ধারাবাহিকতায় আজ মোবাইল কোর্ট মাঠে নেমেছে।
তিনি আরও বলেন, কস্তুরী রেস্তোরাঁ নিজস্ব অগ্নি নির্বাপণ লাইসেন্স (সার্টিফিকেট) এর জন্য আবেদন করেছে। তবে তারা এখনও সেটি পায়নি। তাই অস্থায়ীভাবে রেস্তোরাঁটি বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। লাইসেন্স পেলে তখন খোলার ব্যবস্থা করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT