রোজায় নগরীর যানজট নিরসনে বিশেষ পদক্ষেপ নেবে ট্রাফিক বিভাগ রোজায় নগরীর যানজট নিরসনে বিশেষ পদক্ষেপ নেবে ট্রাফিক বিভাগ - ajkerparibartan.com
রোজায় নগরীর যানজট নিরসনে বিশেষ পদক্ষেপ নেবে ট্রাফিক বিভাগ

3:25 pm , March 11, 2024

হেলাল উদ্দিন ॥ রোজার মাসে মাঠ প্রশাসনে যতগুলো চ্যালেঞ্জ রয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রন করা। রোজার মাসে নগরীতে কয়েকগুন বেড়ে যায় যানজট। এছাড়া গত এক বছরেরও বেশী সময় ধরে অবৈধ যানবাহনের কারনে অনেকটা যানজটের নগরীতে পরিনত হয়েছে বরিশাল নগরী। সব মিলিয়ে বরিশাল মেট্রোপলিটন ট্রাফিক বিভাগের কাছে চলতি রমজান মাসে নগরীর যানজট নিয়ন্ত্রনে রাখা একটি বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তবে এ চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত রয়েছে বিএমপির ট্রাফিক বিভাগ। উপ পুলিশ কমিশনার মোঃ তানভীর আরাফাত বলেন, রোজায় ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রনে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ ও প্রয়োগ করতে যাচ্ছি আমরা। আগামী ২/১ দিনের মধ্যে আমরা বিষয়টি নিয়ে বিশেষ সভা করবো। আশা করি জনগণসহ সবার সহযোগীতা থাকলে আমরা নগরীর যানজট নিয়ন্ত্রনে রাখতে পারব।
তিনি বলেন, আমরা বেশ কিছু পদক্ষেপের কথা মাথায় রেখেছি। যা সভায় উপস্থাপন করা হবে। এগুলোর মধ্যে রয়েছে রাস্তায় বা শপিং মলের সামনে গাড়ি পার্কিং বন্ধ করা,অবৈধ গাড়ি প্রবেশ বন্ধ করা,ফুটপাত দখলমুক্ত রাখা, সর্বোপরি যানবাহন চলাচলে শৃঙ্খলা ফেরানো। এছাড়া রমজান মাসে বাড়তি ট্রাফিক সদস্য মোতায়েন করা হবে বলেও জানান ট্রাফিকের এ কর্মকর্তা। তিনি বলেন, যানজট নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে। এতে নগরবাসীর সচেতনতা ও সহযোগিতা দরকার। যারা গাড়ি ব্যবহার করছেন, যারা গাড়িতে চড়ছেন এবং যারা রাস্তার আশপাশে ব্যবসা করছেন তাদের সহযোগিতা দরকার। তা নাহলে পুলিশ রাতারাতি ট্রাফিক সমস্যা সমাধান করে দিতে পারবে না। তবে আমরা আশাবাদী সকলে যদি সহযোগিতা করেন তাহলে সমস্যা সমাধান করা সম্ভব। সড়কে ছিনতাই রমজানে মাসে আরও একটি চ্যালেঞ্জ উল্লেখ করে তিনি বলেন, রমজানে মাসে বিভিন্ন চ্যালেঞ্জের মধ্যে আরও একটি চ্যালেঞ্জ হচ্ছে বিভিন্ন শপিংমল ও রাস্তায় এবং ব্যাংকের সামনে থেকে ছিনতাই। তিনি বলেন, রমজানে মানুষ যেন বাসায় গিয়ে প্রিয়জনের সঙ্গে ইফতার করতে পারেন সে লক্ষ্যে ট্রাফিক পুলিশের পাশাপাশি ক্রাইম বিভাগও কাজ করবে। বিকেল ৩টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত আমাদের বিশেষ ব্যবস্থা থাকবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT