সম্মাননা পেল দুই শতাধিক মৃৎশিল্পী সম্মাননা পেল দুই শতাধিক মৃৎশিল্পী - ajkerparibartan.com
সম্মাননা পেল দুই শতাধিক মৃৎশিল্পী

3:45 pm , October 21, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে ১৫ জনকে পুরস্কৃত ও দুই শতাধিক মৃৎ শিল্পীকে সম্মাননা জানানো হয়েছে। শনিবার বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলে দুইদিন ব্যাপি ১৫ তম মৃৎশিল্পী সম্মেলন, সন্মাননা ও মেলা শেষে তাদের সম্মাননা জানানো হয়। সমাপনি দিনের অনুষ্ঠানে স্বাগত রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন শিল্পী নিসার হোসেন। তিনি তার বক্তব্য মৃৎশিল্পীদের জন্য এ ধরনের আয়োজন ছড়িয়ে দেয়ার আহবান জানিয়েছে। এতে এই শিল্পীদের প্রচার বাড়বে, তাদের শিল্পকর্ম এর কদর বাড়বে বলে মন্তব্য করেছেন।
সমাপনি দিনের অনুষ্ঠানের উদ্বোধন করেন বরিশালের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। বক্তব্য রাখেন বরিশালে অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল মারুফ, মৃৎশিল্পী সম্মেলন ও সন্মাননা অনুষ্ঠানের আহবায়ক সুশান্ত ঘোষ, চারুকলা বরিশালের সভাপতি দীপংকর চক্রবর্তী প্রমুখ।
অনুষ্ঠানে শিল্পী ঢালী আল মামুন, দিলারা বেগম জলি ও শিল্পী ড. কাজী মোজাম্মেল হোসেন, একুশে পদকপ্রপ্ত সাংবাদিক অজয় দাশগুপ্ত সমাজসেবা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ উপস্থিতি ছিলেন।
অনুষ্ঠানে সড়াচিত্র বিভাগে শিল্পাচর্য জয়নুল আবেদিন আজীবন সম্মাননা প্রদান করা হয় মুন্সীগঞ্জের অর্জুন পালকে। এ ছাড়া মৃৎপাত্র সহ বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১৫ টি পুরষ্কার প্রদান করা হয়
পুরস্কার প্রাপ্ত শিল্পীরা হলেন ঝালকাঠীর সাবিত্রী পাল, তপন পাল, ফরিদপুরের অসীম পাল, নওগার সুবোধ পাল, পটুয়াখালী বিকাশ দাস, রিদয় সাহা, রাজশাহীর সুশান্ত পাল, বিশ্বনাথ পাল, ঝালকঠির নলছিটির বাবুল পাল, টাংগাইলের শোভা রানী পাল, বাকেরগঞ্জের মহেশপুরের শ্যামলী রানী পাল, মাদারীপুরের উমা রানী পাল. কিশোরগঞ্জের খোকন পাল, মৃৎ ঐতিহ্য প্রচারে ইমরান- উজ জামান এবং মৃৎ ঐতিহ্যে বিশেষ সন্মাননা বাকেরগঞ্জের রুপক পাল। এছাড়াও প্রায় দুশো মৃৎশিল্পীকে সহায়তা প্রদান করা হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT