বাবুগঞ্জে ৩৪ বেঁদে পরিবারে স্বপ্নের ঘর পরিদর্শনে বিভাগীয় কমিশনার বাবুগঞ্জে ৩৪ বেঁদে পরিবারে স্বপ্নের ঘর পরিদর্শনে বিভাগীয় কমিশনার - ajkerparibartan.com
বাবুগঞ্জে ৩৪ বেঁদে পরিবারে স্বপ্নের ঘর পরিদর্শনে বিভাগীয় কমিশনার

3:42 pm , March 16, 2023

সাইফুল ইসলাম, বাবুগঞ্জ ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পাচ্ছে বাবুগঞ্জে ভূমি ও গৃহহীন ৩৪ টি বেদে পরিবার। আগামী ২২ মার্চ এ ঘরগুলো বেদে পরিবারের হাতে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্রয়ণ-২ প্রকল্পের নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান ও জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। বৃহস্পতিবার দুপুরের দিকে উপজেলার রহমতপুর ইউনিয়নের দোয়ারিকা এলাকার ভাসমান বেধে সম্প্রদায়ের জন্য নির্মিত ৩৪ টি ঘর পরিদর্শন করেন তাঁরা। এ সময় বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান ঘরের দৃশ্যমান কাজ দেখে সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। পরিদর্শককালে উপস্থিত ছিলেন বাবুগঞ্জ বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কাজী ইমদাদুল হক দুলাল, উপজেলা নির্বাহী অফিসার নুসরাত ফাতিমা, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রহমতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিনসহ স্থানীয় ও জেলা পর্যায়ের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ।
উপজেলা অফিস সূত্রে জানা গেছে, দুই শতাংশ জমির উপরে দুই কক্ষ বিশিষ্ট ঘরে একটি বারান্দা, একটি টয়লেট, একটি রান্নাঘর রয়েছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২লাখ ৭৯ হাজার টাকা। ইতিমধ্যে বাবুগঞ্জে ১ম, ২য় ও তৃতীয় পর্যায়ে ২৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পেয়েছেন। চতুর্থ ধাপের আরও ১৯২টি ঘরের মধ্যে ১৩০ টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে। যা আগামী ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন এবং বাবুগঞ্জ উপজেলা কে ভুমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করবেন বলে জানান উপজেলা নির্বাহী অফিসার নুসরাত ফাতিমা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT