আজ জেলা পরিষদের ভোট আজ জেলা পরিষদের ভোট - ajkerparibartan.com
আজ জেলা পরিষদের ভোট

3:35 pm , October 16, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ আজ বরিশাল জেলা পরিষদের সদস্য পদের ভোট। জেলা পরিষদ চেয়ারম্যানসহ সাধারন তিন ও সংরক্ষিত দুইটি আসনের একজন করে প্রার্থী থাকায় তারা নির্বাচিত হয়েছেন। কিন্তু দুইটি সংরক্ষিত ও সাতটি সাধারন আসনে একাধিক প্রাথী থাকায় আজ সোমবার ভোট গ্রহণ করা হবে। মোট সাতটি কেন্দ্রে ইলেক্ট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ ভোট গ্রহণ করা হবে। সকাল ৯ টা থেকে বেলা ২ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।
বরিশাল জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় জেলা পরিষদ চেয়ারম্যান পদে এ্যাড. একেএম জাহাঙ্গীর, সংরক্ষিত ১ নম্বর আসনের সদস্য পদে আইরিন রেজা ও সংরক্ষিত ৪ নম্বর আসনে মুক্তি রানী দাস, সাধারন ৮ নম্বর আসনে  পিয়ারা বেগম, ৯ নম্বর আসনে এইচএম হারুন অর রশিদ এবং ১০ নম্বর আসনে অশোক কুমার হালদার নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত ২ নম্বর আসনে ৬ জন ও ৩ নম্বর আসনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
এছাড়াও সাধারন ১ নং আসনে ৭ জন, ২ নম্বর আসনে ৩ জন, ৩ নম্বর আসনে ২ জন, ৪ নম্বর আসনে ৩ জন, ৫ নম্বর আসনে ২ জন, ৬ নম্বর আসনে ৩ জন  এবং ৭ নম্বর আসনে ৫ জন সহ মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
বাকেরগঞ্জ সরকারী কলেজ, বরিশাল জিলা স্কুল, বাবুগঞ্জ ডিগ্রি কলেজ, মুলাদী সরকারী কলেজ, সরকারী বানারীপাড়া মডেল ইনষ্টিটিউশন, হিজলা সরকারী ডিগ্রি কলেজ ও পাতারহাট আরসি কলেজ কেন্দ্রে ভোট হবে। মোট ৯৭৯ জন জনপ্রতিনিধি ভোট দেবেন।
রিটানিং কর্মকর্তা জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানিয়েছেন, অন্য যে কোন সময়ের চেয়ে এবারে আরো সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে ভোট হবে। সাতটি কেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে। প্রতিকেন্দ্রে অন্তত দুইজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট থাকবে। আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাব, পুলিশ ও আনসার সদস্য থাকবে। নির্বাচন পর্যবেক্ষনে বরিশাল সার্কিট হাউজে কন্ট্রোল রুম করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT