মঠবাড়িয়ায় পৌরবাসীর জন্য বিশুদ্ধ পানির লাইন উন্মুক্ত মঠবাড়িয়ায় পৌরবাসীর জন্য বিশুদ্ধ পানির লাইন উন্মুক্ত - ajkerparibartan.com
মঠবাড়িয়ায় পৌরবাসীর জন্য বিশুদ্ধ পানির লাইন উন্মুক্ত

2:58 pm , January 27, 2021

 

শাকিল আহমেদ, মঠবাড়িয়া ॥ মঠবাড়িয়া পৌরসভার বাসিন্দারা দীর্ঘদিন পরে পাচ্ছেন তাদের কাঙ্খিত বিশুদ্ধ পানি। এশীয় উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ সরকারের অর্থায়নে বিশুদ্ধ পানি সরবরাহের কাজ শেষ হয়েছে। মঙ্গলবার বিকেলে মঠবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পৌর মেয়র আলহাজ্ব রফিউদ্দিন আহমেদ ফেরদৌস বিশুদ্ধ পানি জনসাধারণের ব্যবহারে উন্মুক্ত ঘোষণা করেন।
পৌরসভা সূত্রে জানাগেছে, ২০১৮ সালের মার্চ মাসে উপকূলীয় শহর পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৫৩ কোটি ৯ লাখ ৯৫ হাজার টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়নে ও পৌরসভার উদ্যোগে সিনো কনস্ট্রাকশন নামে ঠিকাদারী প্রতিষ্ঠান ওয়াটার সাপ্লাই টিটমেন্ট প্লান্ট তৈরীর কাজ শুরু করেন। পরে গত বছরের ১৫ ডিসেম্বর পরীক্ষা মূলক পানির লাইন চালু করা হয়।
পৌরসভার নির্বাহী প্রকৌশলী আব্দুস ছালেক জানান, ইতোমধ্যে পৌর সভায় ৩ হাজার ৫‘শ গ্রাহককে পানির সংযোগ দেয়া হয়েছে। শহরের কলেজ পাড়া ও ৮ নং ওয়ার্ডের গাজি বাড়ি এলাকায় পৃথক দুটি পানির ট্যাঙ্কি নির্মাণ করা হয়েছে। গ্রাহকদের মাঝে প্রতিদিন দুই ধাপে পানি সরবরাহ করা হবে।
মঠবাড়িয়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো. রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস জানান, পৌরবাসীর দীর্ঘদিনের বিশুদ্ধ পানি সমস্যা সামাধানে এটি স্থায়ীয়ভাবে একটি বিশাল অর্জন। পৌরবাসীর সুবিধার্থে পানি সরবরাহ লাইন উন্মুক্ত ঘোষণা করা হলো। পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী অনুষ্ঠানিকভাবে পানির লাইনটি উদ্বোধন করবেন।
পানি সরবরাহ উন্মুক্ত ঘোষণা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ সহ-সভাপতি আরিফ উল হক, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলহাজ্ব ডাঃ আলী হাসান, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোহাঃ নূর আলম, অফিসার ইনচার্জ আঃ জাঃ মোঃ মাসুদুজ্জামন, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, মঠবাড়িয়া প্রেসক্লাবের আবদুস সালাম আজাদী, ডাঃ কাজি সিরাজুল হক, কাউন্সিলর মঞ্জুর রহমান শিকদার, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জুলহাস শাহিন, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আলাউদ্দিন আল আজাদ, ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম রাজু ও সাধারণ সম্পাদক মশিউর রহমান মর্তুজা প্রমুখ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT