করোনায় কর্মহীন অর্ধলক্ষ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে বিসিসি করোনায় কর্মহীন অর্ধলক্ষ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে বিসিসি - ajkerparibartan.com
করোনায় কর্মহীন অর্ধলক্ষ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে বিসিসি

3:28 pm , May 2, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ করোনার প্রাদূর্ভাব উত্তরনে এপর্যন্ত অর্ধ লক্ষ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে বরিশাল সিটি কর্পোরেশন। নগরের ৫২ হাজারের অধিক অসহায় মানুষকে এ সহায়তা দিনে কিংবা রাতে তাদের ঘরে পৌছে দেয়া হয়েছে। এর সাথে চলমান রয়েছে নানা ধরনের প্রতিরোধক ও জনসচেতনতা বৃদ্ধিকরন কর্মসূচী। বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষ থেকে গ্রহন করা হয়েছে এসকল নান উদ্যোগ। তিনি বলেছেন, পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এ সহায়তা অব্যাহত রাখা হবে। সংবাদ সারাবেলাকে বিসিসি সূত্র জানায়, করোনার প্রাদূর্ভাবের শুরুতেই স্টাফদের সুরক্ষায় বায়োমেট্টিক হাজিরা স্থগিত, নগর ভবনসহ নগরীর ১২টি সড়ক পয়েন্টে সাবান দিয়ে হাত ধোয়ার কার্যক্রম চালু করা হয়। এরপর মেয়রের সরাসরি তত্ত্বাবধানে গত ৩০ মার্চ থেকে অসহায় মানুষদের খাদ্য সহায়তা প্রদান কর্মসূচি শুরু হয়। এর আওতায় ৩০ এপ্রিল বৃহস্পতিবার পর্যন্ত শহরের ৫২ হাজার পরিবারকে ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়। এদিকে বিসিসির পানি সরবরাহ বিভাগের নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক জানান, মেয়রের নির্দেশে গত দেড়মাস ধরে করোনা রোধে বিশেষ কার্যক্রম পরিচালিত হচ্ছে। গড়ে বর্তমানে প্রতিদিন ৪২ হাজার লিটার জীবানুনাশক পানি নগরীর বিভিন্ন সড়কে স্প্রে করা হচ্ছে। তিনি আরো জানান, তাদের শাখায় ৯ হাজার ধারন ক্ষমতার নতুন একটি ভাউজার যুক্ত হওয়ায় জীবনুনাশক স্প্রে ছিটানো কার্যক্রম আরো জোরদার করা সম্ভব হয়েছে। ছোট দুটি গাড়ীর সাহায্যে নগরীর বর্ধিত এলাকায় এবং বড় গাড়ীর সাহায্যে গুরুত্বপূর্ন সড়কগুলোতে জীবানুনাশক স্প্রে ছিটানো হচ্ছে।
অপরদিকে বিসিসির পরিচ্ছনতা কর্মকর্তা ডা. রবিউল ইসলাম জানান, করোনা রোধে পরিচ্ছন্নতা কার্যক্রম আরো জোরদার করা হয়েছে। কয়েকশত কর্মী নগরী পরিচ্ছন্ন রাখতে কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত। বিসিসির স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফয়সাল হাজবুন জানান, মেয়র সাদিক আবদুল্লাহর নির্দেশে জনগনের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও দ্রব্যমূল্য বৃদ্ধি রোধকল্পে বিসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েলের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে। এসকল অভিযানে আভিযানিক এলাকায় উপস্থিত জনসাধারণকে স্বাস্থ্য বিধি মেনে চলা ও ব্যবসায়ীদের মূল্য বৃদ্ধি না করার জন্য সকলের প্রতি আহবান করা হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT