ভোলা সদর হাসপাতালের পরিবেশ রক্ষায় অবৈধভাবে এ্যাম্বুলেন্স পার্কিং করতে না দেওয়ায় ধর্মঘট ভোলা সদর হাসপাতালের পরিবেশ রক্ষায় অবৈধভাবে এ্যাম্বুলেন্স পার্কিং করতে না দেওয়ায় ধর্মঘট - ajkerparibartan.com
ভোলা সদর হাসপাতালের পরিবেশ রক্ষায় অবৈধভাবে এ্যাম্বুলেন্স পার্কিং করতে না দেওয়ায় ধর্মঘট

4:18 pm , April 22, 2024

মো: আফজাল হোসেন, ভোলা অফিস ॥  ভোলা ২৫০শয্যা জেনারেল হাসপাতালের অভ্যন্তরে অবৈধভাবে বেসরকারী এ্যাম্বুলেন্স পার্কিং করায় পরিবেশ নষ্ট হচ্ছে। একইসাথে নানা ধরনের হয়রানীর শিকার হচ্ছে আগত দর্শনার্থীরা। অপরদিকে অবৈধভাবে পার্কিং করতে না দেওয়ায় ধর্মঘটের ডাক দিয়েছে বেসরকারি এ্যাম্বুলেন্স মালিক ও শ্রমিক সমিতি।
গত ২২ এপ্রিল সোমবার সকাল থেকেই ধর্মঘটের ডাক দেয় মালিক ও শ্রমিক পক্ষ। তারা রোগী পরিবহন বন্ধ রেখে গাড়িগুলো গোরস্থান সড়কে পার্কিং করে রাখে। তাদের দাবী ২৫০ শয্যা ভোলা সদর হাসপাতালের অভ্যন্তরে এ্যাম্বুলেন্স পার্কিং করার সুযোগ দিতে হবে।
রোগীর স্বজন মো: ইব্রাহিম বলেন, আমি বেশ কয়েকদিন ধরেই হাসপাতালে আসা-যাওয়া করছি। প্রায় সময় দেখি এরা রোগীদের নিয়ে টানাটানি করছে। এদের সাথে সরকারি এ্যাম্বুলেন্স চালকরা পর্যন্ত জড়িত। এ কারনে সবাই জিম্মি। একজন চালক বলেন,এ্যাম্বুলেন্স চালাতে বৈধ কোন কাগজ দরকার নেই। দরকার নিয়মিত মাসোহারা দেয়া। গাড়ীতে এ্যাম্বুলেন্স লেখা থাকলে ধরে কে। বেশিরভাগ এ্যাম্বুলেন্স চালকরাই স্থানীয় ডায়াগনস্টিক এবং ক্লিনিকের দালাল হিসেবে কাজ করছে। জেলা সদরে ৩০টি বেসরকারি এ্যাম্বুলেন্স রয়েছে।
এ্যাম্বুলেন্স মালিকরা জানান, কোন পার্কিংয়ের ব্যবস্থা না থাকায় তারা গাড়িগুলোকে হাসপাতালের মধ্যে রেখে রোগী পরিবহন করত। কিন্তু কর্তৃপক্ষ হাসপাতালের অভ্যন্তরে পার্কিংয়ে নিষেধাজ্ঞা জারি করে। এ নিয়ে কয়েকদফা বৈঠক করেও দুই পক্ষের মধ্যে সমঝোতা হয়নি। হাসপাতালের বাইরে বা রাস্তায় পার্কিং করলে যানজট হয়। চুরি হয়ে যায় যন্ত্রাংশ। নিষেধাজ্ঞা প্রত্যাহার না করা পর্যন্ত ধর্মঘট অব্যাহত রাখার কথা জানায় মালিক সমিতি।
ভোলা জেনারেল হাসতালের তত্ত্বাবধায়ক ডা. সৈয়দ আবু মোহাম্মদ শাফী বলেন, হাসপাতালে রোগীদের সেবা এবং পরিবেশ সুন্দর রাখার জন্য যা যা দরকার তা সবই করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT