স্বাচিপের নতুন দুই কমিটি ঘোষনা স্বাচিপের নতুন দুই কমিটি ঘোষনা - ajkerparibartan.com
স্বাচিপের নতুন দুই কমিটি ঘোষনা

4:32 pm , April 6, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ দীর্ঘ ২৭ বছর পর স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) বরিশাল জেলায় নতুন কমিটি পেয়েছে। শনিবার এ কমিটি ঘোষনা করা হয়েছে বলে জানিয়েছেন নতুন কমিটির সাধারন সম্পাদক ডা. সুদীপ কুমার হালদার। তিনি বলেন, এছাড়াও প্রথমবারের মতো স্বাচিপের বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ শাখা কমিটি গঠন করা হয়েছে। স্বাচিপের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. মো. জামাল উদ্দিন চৌধুরী এবং মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন স্বাক্ষরিত দুই সদস্য বিশিষ্ট জেলা ও তিন সদস্য বিশিষ্ট বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ শাখা কমিটি ঘোষনা করা হয়েছে।
ঘোষিত কমিটিতে বরিশাল জেলা শাখার সভাপতি হলেন অধ্যাপক ডা. এসএম সারওয়ার এবং সাধারণ সম্পাদক ডা. সুদীপ কুমার হালদার।
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ শাখার সভাপতি হয়েছেন অধ্যাপক ডা. জি এম নাজিমুল হক, সাধারণ সম্পাদক ডা. এএসএম সায়েম এবং যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন ডা. মাশরেফুল ইসলাম সৈকত।
নতুন কমিটি ঘোষনা দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে জেলা কমিটির সাধারন সম্পাদক ডা. সুদীপ কুমার হালদার বলেন, মুক্তিযোদ্ধার চেতনার সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ স্বাস্থ্য সেবায় বর্তমান সরকারের মিশন ও ভিশন নিয়ে কাজ করবে। সাধারন মানুষের দোড় গোড়ায় চিকিৎসা সেবা পৌছে দেবে নতুন কমিটি।
তিনি আরো জানান, কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী দ্রুত সময়ের মধ্যে জেলার পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হবে।
বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ শাখার সাধারন সম্পাদক ডা. এএসএম সায়েম বলেন, দীর্ঘ ২৫ বছর পর কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি চিকিৎসক ও চিকিৎসা সেবা উন্নয়নে কাজ করবে। এই দুই ক্ষেত্রে সকল সমস্যা সমাধানে লক্ষ্য থাকবে নতুন কমিটির।
উল্লেখ্য ১৯৯৭ সালে বরিশাল বিভাগের ৬ জেলা এবং শের-ই বাংলা মেডিকেল কলেজ শাখা স্বাচিপের সবশেষ কমিটি গঠিত হয়েছিল। এর মধ্যে বরিশাল জেলা কমিটির সভাপতি হন ডা. মু. কামরুল হাসান সেলিম ও সাধারণ সম্পাদক হন ডা. মোঃ ইসতিয়াক হোসেন।
নতুন সভাপতি ডা. এস এস সারোয়ার ছিলেন শের-ই-বাংলা মেডিকেল কলেজের ১১ তম ব্যাচের ছাত্র। তিনি এই কলেজের নাক-কান-গলা বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক এবং অধ্যক্ষ হয়ে সরকারি চাকুরী থেকে অবসর নেন। বর্তমানে বরিশালের একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের দায়িত্বে রয়েছেন। নতুন কমিটির সাধারণ সম্পাদক ডা. সুদীপ কুমার হালদার এই মেডিকেল কলেজের ছাত্রলীগের তুেখার ও অন্যতম নেতা ছিলেন। শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আন্ত.বিভাগ চিকিৎসক পরিষদের সভাপতি ও অর্থপেডিক্স বিভাগের সিনিয়র কনসালটেন্ট হিসেবে কর্মরত রয়েছেন। এদিকে প্রধমবারে গঠিত শের-ই-বাংলা মেডিকেল কলেজ শাখার স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. জি এম নাজিমুল হক এই কলেজের উপাধ্যক্ষ। তিনি বর্তমানে সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান। এই কমিটির সাধারণ সম্পাদক ডা. এ এস এম সায়েম ছিলেন শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্র সংসদের সফল ভিপি। ত্যাগী নেতাদের দিয়ে বরিশাল জেলা ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ শাখার কমিটি গঠন করায় কেন্দ্রীয় কমিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বরিশালের স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতা-কর্মিরা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT