ঝাড়-ফুক দেয়া ইমামকে বাদ দেয়ায় মসজিদের মাইক-লাইট-ফ্যান খুলে নেয়ার অভিযোগ ঝাড়-ফুক দেয়া ইমামকে বাদ দেয়ায় মসজিদের মাইক-লাইট-ফ্যান খুলে নেয়ার অভিযোগ - ajkerparibartan.com
ঝাড়-ফুক দেয়া ইমামকে বাদ দেয়ায় মসজিদের মাইক-লাইট-ফ্যান খুলে নেয়ার অভিযোগ

4:28 pm , May 18, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ উজিরপুরে ঝাড়-ফুক দেয়া ইমামকে বাদ দেয়ায় কুয়েতি অর্থায়নে নির্মিত মসজিদের মাইক, ফ্যান, লাইট খুলে নিয়ে গেছে মুসুল্লিরা। ঘটনাটি ঘটেছে শুক্র ও শনিবার সকালে বলে জানিয়েছেন উপজেলার কাজিরা গ্রামের মোল্লাবাড়ী জামে মসজিদের সভাপতি মাহবুব উদ্দিন মোল্লা।
তিনি বলেন, মসজিদের ইমাম আব্দুল হাই তাবিজ-কবজ ও ঝাড়ফুক দেয়। নিয়মিত নারীরা তাবিজ-কবজ ও ঝাড়ফুক নিতে তার কাছে আসে। প্রায় সময় দেখা যায় নারীরা তাকে ঘিরে রয়েছে। এতে যেমন নারীদের পর্দা নষ্ট করে, তেমনি প্রায় সময় নামাজেও ভুল করে। ওলামায়ে কেরাম ও মুসুল্লীদের পরামর্শে তাকে এসব কাজ করতে নিষেধ করা হয়। কিন্তু তবুও তিনি এসব কাজ থেকে বিরত থাকেননি। তখন তাকে স্বেচ্ছায় পদত্যাগ করতে বলা হয়। তিনি রাজিও হয়ে আর আসেননি। হঠাৎ করে গত ১০ মে তিনি এসে তার ভক্ত কয়েকজন মুসুল্লীদের সাথে কান্না করেন। ১৭ মে শুক্রবার জুমআ নামাজে বিষয়টি নিয়ে কথা হয়। তখন তার ভক্ত মুসুল্লিরা পূরাতন মসজিদের পাশে কুয়েতি অর্থায়নে দ্বিতল মসজিদের মাইক, ফ্যান, লাইট খুলে নেয়। পরে পাশের পূরাতন মসজিদ চালু করেছে। বর্তমানে পাশাপাশি দুই মসজিদে নামাজ পড়ানো হচ্ছে। ওলামায়ে কেরামগন বিষয়টি সমাধানের চেষ্টা করছেন বলে জানিয়েছেন সভাপতি।
স্থানীয় বাসিন্দা মুসুল্লী শুক্রবার জুমার নামাজের পূর্বে খলিল মীরের পুত্র খসরু ওরফে বাবু মীর, ইয়াসিন সরদার পুত্র ইয়ামিন সরদার, খোরশেদ শেখর পুত্র সাইফুল শেখ মসজিদের ফ্যান, মাইক ও আইপিএস খুলে নিয়ে পার্শ্ববর্তী পরিত্যক্ত পুরাতন মসজিদ ভবনে স্থাপন করেন।
এ বিষয়ে বাবু মীর বলেন, মুসল্লিদেরকে না জানিয়ে মসজিদের ইমামকে সভাপতি ক্ষমতার অপব্যবহার করে চাকরি থেকে বাদ দেন। এলাকাবাসীদের সাথে দাম্ভিকতা দেখান। যার ফলে মুসল্লিদের টাকায় ক্রয়কৃত ফ্যান, মাইক ও আইপিএস খুলে পুরাতন মসজিদ ভবনে স্থাপন করেছি।
স্থানীয় সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীন ডাকুয়া বলেন, ওই জামে মসজিদটি বর্তমান কমিটি নিয়ে বিরোধ রয়েছে। একই সাথে ইমামকে বহিষ্কার করা নিয়ে এই জটিলতা সৃষ্টি হয়েছে। আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT