সরকারি জমি উদ্ধার করতে ইউপি চেয়ারম্যানের আবেদন সরকারি জমি উদ্ধার করতে ইউপি চেয়ারম্যানের আবেদন - ajkerparibartan.com
সরকারি জমি উদ্ধার করতে ইউপি চেয়ারম্যানের আবেদন

3:44 pm , April 3, 2024

আগৈলঝাড়া প্রতিবেদক ॥ বরিশালের আগৈলঝাড়ায় অবৈধভাবে দখল করা ১ একর ২৯ শতক ডিসিআরভুক্ত সরকারি জমি উদ্ধারে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবেদন করেছেন।
পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী) বরিশাল-১ আসনের এমপি আলহাজ¦ আবুল হাসানাত আবদুল্লাহর সুপারিশক্রমে সরকারের খাস খতিয়ানের ডিসিআরভুক্ত প্রাণী সম্পদ বিভাগের কৃত্তিম প্রজনন কেন্দ্রর ১ একর ২৯ শতক জমি অবৈধ দখলদারের কবল থেকে উদ্ধারের জন্য বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে ৪নং গৈলা মডেল ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু তালুকদার আবেদন করেন। জানাগেছে উপজেলার গৈলা ইউনিয়নের কালুপাড়া ১ একর ২৪ শতক জমি ভিপি থাকায় দীর্ঘদিন ধরে ডিসিআর সূত্রে মালিক উপজেলা কৃত্তিম প্রজনন কেন্দ্র।
স্থানীয় সূত্রে জানা গেছে, গবাদীপশু পালনকারী কৃষকদের স্বার্থ চিন্তা করে স্বাধীনতার পরেই এই কৃত্তিম প্রজনন কেন্দ্রটি গৈলার রথখোলায় সড়কের পাশে উল্লেখিত জায়গায় স্থাপন করা হয়। এখানে গবাদীপশুর কৃত্তিম প্রজনন এবং চিকিৎসা দিয়ে আসছিলেন চিকিৎসকরা।
২০০১ সালে বিএনপি-জামাত জোট সরকার ক্ষমতায় আসার পরে স্থানীয় আব্দুল খালেক মোল্লার ছেলে গৈলা ইউনিয়ন যুবদলের সভাপতি জসীম মোল্লা সাবেক তত্ত্বাবধায়ক সরকারের একজন সাবেক উপদেষ্টার আত্মীয় পরিচয়ে রাতের আধারে সম্পত্তি দখল করেন।
চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু জানান, সরকারের সম্পত্তি অবৈধ দখলদারের কবল থেকে মুক্ত করতে তিনি উপজেলা নির্বাহী অফিসারের কাছে ৩ এপ্রিল আবেদন করেছেন। জনস্বার্থের কথা বিবেচনা করে চেয়ারম্যানের আবেদনে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী), স্থানীয় এমপি আলহাজ¦ আবুল হাসানাত আবদুল্লাহ ‘তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য” নির্বাহী অফিসারকে সুপারিশ করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার ফারিহা তানজিন বলেন, সরকারের জমি অবৈধ দখলদারের কবল থেকে মুক্ত করার জন্য গৈলা ইউপি চেয়ারম্যানের একটি আবেদন পেয়েছি। আবেদনটি সহকারী কমিশনারকে (ভূমি) তদন্ত করার জন্য দিয়েছি। তদন্ত রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT