মাহমুদুল হক খান মামুনেই আস্থা সাধারন মানুষ ও ভোটারদের মাহমুদুল হক খান মামুনেই আস্থা সাধারন মানুষ ও ভোটারদের - ajkerparibartan.com
মাহমুদুল হক খান মামুনেই আস্থা সাধারন মানুষ ও ভোটারদের

2:41 pm , April 3, 2024

বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচন

নিজস্ব প্রতিবেদক ॥ শব্দ খুঁজে বেড়ানো কবির কাজ। কারণ শব্দই মোক্ষম। তাই বলে এমন ধারণা নেওয়া ঠিক নয় যে, শব্দ যা কবি খুঁজে পান, তাই শ্রেষ্ঠ। শ্রেষ্ঠ হয়ে ওঠে ব্যবহারে। ব্যবহারে ত্যাগে সংগ্রামে নম্র ,ভদ্র, সুশিক্ষিত, দক্ষ সংগঠক ও সম্ভ্রান্ত পরিবারের এক সন্তানের কথা বলছি। সেই সুযোগ্য ব্যক্তি হলেন বরিশাল আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন।
বরিশালে আওয়ামীলীগের সবচেয়ে ত্যাগী, পরীক্ষিত, দুঃসময়ের কান্ডারী খান মামুন দলের জন্য নিরবে আড়ালে আবডালে কাজ করে যাচ্ছেন। সাম্প্রতিককালে খান মামুন প্রথমে সিটি মেয়র খোকন সেরনিয়াবাতকে বিজয়ের জন্য নেপথ্যে জাতিসংঘের তৎকালীন দুত তারানকোর মত ভুমিকা রেখে কৌশলী সুক্ষ্ম বুদ্ধিমত্তা দিয়ে কাজ করেছেন। বিজয়ী হয়েছেন সিটি মেয়র পদে খোকন সেরনিয়াবাত। পরে বরিশাল সদর -৫ আসনে আওয়ামী লীগ প্রার্থী কর্নেল (অব:) জাহিদ ফারুক শামিমকে বিজয়ী করার জন্য কাজ করেছেন সামর্থনুযায়ী সকল শক্তি দিয়ে বিজয়ী হয়েছেন সংসদ সদস্য পদে কর্নেল (অব:)জাহিদ ফারুক শামিম। কঠিনকে জয় করাই তার কাজ।আওয়ামীলীগের অপর ধারাকে মোকাবিলা করে একে একে বরিশার সিটি মেয়র ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য পদে বিজয়ী করেছেন মাহমুদুল হক খান মামুন।
বরিশাল আওয়ামীলীগের এই পরিচ্ছন্ন নেতা সব সময়ই থাকেন প্রচার বিমুখ। তিনি নিজেকে প্রকাশের চেষ্টা না করে আওয়ামীলীগের সুনাম ছড়ানো এবং মেয়র ও পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর সুনাম প্রচারে ছিলেন সব সময়ই ব্যস্ত। সকল সময়েই একনিষ্ঠ ভাবে কাজ করছেন সকলকে সাথে নিয়ে।
ত্যাগী ও বিনয়ী মাহমুদুল হক খান মামুন সকলের অনুরোধ, আগ্রহ ও ইচ্ছায় বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে লড়াই করবেন ।
এ উপজেলায় উপজেলা চেয়ারম্যান পদে যতজন চেয়ারম্যান প্রার্থীর নাম শোনা যায় তারমধ্যে মাহমুদুল হক খান মামুন যোগ্য, দক্ষ, শিক্ষিত এবং আওয়ামীলীগের পরীক্ষিত একজন কর্মী বান্ধব নেতা।
দলীয় নানান বঞ্চনা,সঠিকভাবে মুল্যায়ন না করা, হয়রানীর পরও কখনো রাজপথ থেকে এক বিন্দুও পিছু হটে যায়নি খান মামুন। সব সময় রাজপথে মিছিলের সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা আওয়ামীলীগের সভানেত্রী দেশরতœ শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী দলের প্রতিটি কর্মসূচিতে সদলবলে অংশগ্রহণ করেছেন। মানছেন কেন্দ্রীয় সকল আদেশ নির্দেশ। বিএনপি ক্ষমতায় থাকাকালে দিনের পর দিন ফেরারী হয়ে ঘুরেছেন। যখনি দলের কোন কর্মসূচী আসতো তখন তা পালনে ছিলেন খুবই সোচ্চার।
পিতার জমি বিক্রি করে দলকে করেছিলেন শক্তিশালী। তখন অনেক আওয়ামীলীগ নেতা পালিয়ে গিয়েছিল বিদেশে। আওয়ামীলীগ যখন বিরোধীদলে থাকে তখন খান মামুন থাকে সোচ্চার।
আওয়ামীলীগ ক্ষমতায় আসার পরে তাকে মুল্যায়ন করা হয়নি যথাযথ ভাবে। তার পরেও তিনি যখন যে দায়িত্ব পেয়েছেন তা পালন করেছেন সর্বশক্তি দিয়ে। দলীয় কর্মকান্ডের ব্যাপারে খান মামুন বলেন, দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে আমি আমার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। আওয়ামীলীগের প্রতিটি কর্মসূচিতে আমার কর্মী সমর্থকদের নিয়ে সব সময় রাজপথ সরগরম রেখেছি ভবিষ্যতেও রাখব ইনশা আল্লাহ। পদের জন্য রাজনীতি করিনা। দলের স্বার্থে দল যদি মনে করে আমাকে কোন গুরুত্বপুর্ন পদ দিলে দল আরও সুসংগঠিত ও শক্তিশালী হবে তাহলে পদ দিবে। আর না দিলে নাই। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করেই রাজনীতি করে যাব চির দিন।
খান মামুন। পুরো নাম মাহমুদুল হক খান মামুন। সকলের কাছে তিনি প্রিয় এক স্বচ্ছ নেতা। নির্বাচন, আন্দোলনসহ প্রতিটা ক্ষেত্রে তিনি চমক সৃষ্টি করেন। খান মামুনের পক্ষেই তা সম্ভব । কারন তিনি সবার সঙ্গে কার্যকরী যোগাযোগ এবং সকলের সঙ্গে আন্তরিক সম্পর্ক রাখেন , সবাইকে সঠিক মূল্যায়ন করেন। এজন্যই খান মামুন সকলের নিকট এক আস্থাভাজন ও বিশ্বস্ত প্রিয় এক নেতার নাম।
খান মামুন বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হলে উপজেলাটি হবে একটি আদর্শ, উন্নত ও মডেল উপজেলা। অবহেলিত উপজেলার সর্বত্র উন্নয়ন করবেন। ইতিমধ্যে খান মামুন ঘোষনা দিয়েছেন তিনি জয়ী হলে তার সম্মানী ভাতাও জনগনের উন্নয়নে ব্যয় করবেন। খান মামুন তার ৪৪ বছরের রাজনৈতিক ক্যারিয়ারে জনগনকে দিয়ে গেছেন ।এবার জনগন তাকে বরিশাল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন সর্বস্তরের লোকজন। বিভিন্ন এলাকায়, ইউনিয়নে ওয়ার্ডে ওয়ার্ডে গ্রামে গ্রামে খান মামুনকে নিয়ে আলোচনা করছেন ।তারা বলেছেন খান মামুন থাকতে আমরা কোন মৌসুমী প্রার্থীকে ভোট দিবোনা। সাধারন মানুষ ও ভোটারদের প্রার্থী খান মামুন এখন আলোচনার শীর্ষে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT