রমজানের দ্বিতীয় জুম্মায়ও ছিলো মুসুল্লীদের উপচেপড়া ভীড় রমজানের দ্বিতীয় জুম্মায়ও ছিলো মুসুল্লীদের উপচেপড়া ভীড় - ajkerparibartan.com
রমজানের দ্বিতীয় জুম্মায়ও ছিলো মুসুল্লীদের উপচেপড়া ভীড়

4:30 pm , March 22, 2024

বিশেষ প্রতিবেদক ॥  মাহে রমজানের দ্বিতীয় জুম্মায়ও  বরিশালের মসজিদগুলোতে ছিল মুসুল্লীদের উপচেপড়া ভীড়ে। বরিশাল নগরের মুসলিম গোরস্থান জামে মসজিদ, জামে এবাদুল্লাহ মসজিদ, কেন্দ্র্রীয় জামে কসাই মসজিদ, বায়তুল মোকাররাম মসজিদ, ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদ, পুলিশ লাইন্স মসজিদ, জেলা সদরের মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র ছাড়াও গুঠিয়ার বায়তুল আমান মসজিদে মুসুল্লীদের ঢল নেমেছিলো। জুম্মায় সবচেয়ে বেশি ভীড় ছিলো চরমোনাই  ও ছারছিনা দরবার এবং ঝালকাঠীর কায়েদ সাহেব হুজুরের দরবার শরীফে। এদিকে নামাজ আদায় এবং পীর ছাহেব হজরত মাওলানা শাহসুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারতের লক্ষে রমজানের দ্বিতীয় জুম্মাতেও সারা দেশ থেকে অসংখ্য জাকেরান ও আশেকান আটরশীর বিশ^ জাকের মঞ্জিলে সমবেত হয়ে জামে মসজিদে নামাজ আদায় করেন। এ দরবার শরিফের জামে মসজিদেও জুম্মা পূর্ব বয়ানে রমজানের দ্বিতীয় দশকের মাগফিরাতের ওপর আলোকপাত করা হয়।
নামাজ শেষে মিলাদ এবং দোয়া মোনাজাতের পরে পীর ছাহেবের রওজা শরিফ সম্মিলিতভাবে জিয়ারতের নিয়তে ফাতেহা শরিফ পাঠন্তে পুনরায় মোনাজাত অনুষ্ঠিত হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT