মেঘনা নদীতে বালু উত্তোলনকারীদের হামলায় ৬ গ্রামবাসী আহত মেঘনা নদীতে বালু উত্তোলনকারীদের হামলায় ৬ গ্রামবাসী আহত - ajkerparibartan.com
মেঘনা নদীতে বালু উত্তোলনকারীদের হামলায় ৬ গ্রামবাসী আহত

3:26 pm , March 17, 2024

হিজলা প্রতিবেদক ॥ হিজলায় মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের হামলায় সাবেক ইউপি সদস্যসহ অন্তত ৬ জন আহত হয়েছে। রোববার দুপুরে গ্রামবাসীরা প্রতিবাদ করলে বালু উত্তোলকারীরা হামলা করেছে বলে স্থানীয় ইউপি সদস্য, পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন।
হামলায় আহতরা হলো-হিজলা গৌরব্দী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য ধনু মাঝি, তার ভাই বারেক মাঝি, শহীদুল শেখ, বেল্লাল হোসেন, জসিম মাঝি ও রাকিব মাঝি। হিজলা গৌরব্দী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের জাহের আকন জানান, মেঘনা নদীর শাওড়া-সৈয়দখালীর ১০০ একর বালু মহল ইজারা দেয়া হয়েছে। কিন্তু ইজারা নেয়া প্রতিষ্ঠান হাসান-হোসেন এন্টারপ্রাইজের মালিক রুবেল মিয়া হিজলা-গৌরব্দী ইউনিয়নের ভাঙ্গন প্রবন ওরাকল এলাকা থেকে বালু উত্তোলন করে।
রোববার ২৭ টি বলগেট নিয়ে বালু উত্তোলনের সময় স্থানীয় গ্রামবাসীরা ট্রলার নিয়ে ঘটনাস্থলে গিয়ে নিষেধ করে। তখন বালু কাটা বলগেট থেকে গ্রামবাসীদের উপর হামলা করা হয়। তারা এলোপাতারিভাবে ইট ও পাথর নিক্ষেপ করে। এতে অন্তত ১৪/১৫ জন গ্রামবাসী আহত হয়। এর মধ্যে ৬ জন রক্তাক্ত জখম হয়েছে। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
হিজলা নৌ-পুলিশের পরিদর্শক তারিকুল ইসলাম বলেন, মেঘনা নদীর ওরাকুল মাছ ঘাট এলাকায় বালু উত্তোলনকারীদের সাথে গ্রামবাসীদের মধ্যে ঝামেলা হয়েছে শুনেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে তাদের একটি দল ঘটনাস্থলে গিয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুদীপ্ত কুমার সিংহ বলেন, স্থানীয় ইউপি সদস্যগন ও গ্রামবাসীরা অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদ করতে গিয়েছিলো। তখন তাদের উপর পাথর নিক্ষেপ করে। এতে ৬ জন আহত হয়েছে। আমরা গিয়ে বালু উত্তোলনকারীদের পায়নি। আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT