শিক্ষা ও সংস্কৃতি ধ্বংসের চক্রান্ত রুখে দিতে হবে -মুফতি ফয়জুল করিম শিক্ষা ও সংস্কৃতি ধ্বংসের চক্রান্ত রুখে দিতে হবে -মুফতি ফয়জুল করিম - ajkerparibartan.com
শিক্ষা ও সংস্কৃতি ধ্বংসের চক্রান্ত রুখে দিতে হবে -মুফতি ফয়জুল করিম

4:17 pm , February 5, 2024

খবর বিজ্ঞপ্তির ॥ ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে। স্বাধীনতার ৫৩ বছরে এসেও দেশের শিক্ষা ও সংস্কৃতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। ইসলাম বিমুখ করে নাস্তিক্যবাদী জাতি গঠনে কাজ করা হচ্ছে।এদেশে শিক্ষা ও সংস্কৃৃতির বিরুদ্ধে আগ্রাসন চলছে। মেধাশূণ্য জাতি গঠনের চক্রান্ত চলছে।দেশের শিক্ষা ও সংস্কৃতি ধ্বংসের সকল চক্রান্ত রুখে দিতে হবে,সকল সচেতন  ছাত্রসমাজ কে অগ্রসৈনিক এর ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, ছোট ছোট বাচ্চাদেরকে ডিভাইসমুখি করে গড়ে তোলার মাধ্যমে তাদের মেধা ও মননের ধ্বংস করা হচ্ছে। এমতাবস্থায় দেশকে আলোর পথ দেখাতে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশকে মাঠে ময়দানে কাজ করে যেতে হবে। সোমবার নগরীর সদর রোডে ইসলামী ছাত্র আন্দোলনের মহানগর কমিটির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। প্রধান বক্তার বক্তব্যে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর মুহতারাম কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী বলেন ছাত্রলীগ ক্যাম্পাস সমূহে ত্রাসের রাজনীতি করছে। যাদের কাছে ক্যাম্পাসের শিক্ষার্থীরা অনিরাপদ। ধর্ষণ, লুটতরাজ যা নিত্যদিনের রুটিনে পরিণত হয়েছে। জাবিতে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মানিক ধর্ষণের সেঞ্চুরি ও ত্রাসের রাজত্ব তৈরি করেছিল, এমসি কলেজে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণের যে বর্বরতা করেছে এমন সিরিজ অপকর্মের ফিরিস্তির আরেকটি ভয়াবহ বর্বর ঘটনা ছাত্রলীগের হাতে গত কয়েক দিন আগে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে ঘটেছে।
ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সভাপতি মুহাম্মাদ জাহিদুল ইসলাম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গাজী মুহাম্মাদ  রেদোয়ান এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর এর সিনিয়র সহ-সভাপতি মাওলানা সৈয়দ নাছির আহমেদ কাওছার, সেক্রেটারী অধ্যাপক মাওলানা জাকারিয়া হামিদী, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা মুহাম্মাদ আরিফুর রহমান, জাতীয় শিক্ষক ফোরাম বরিশাল মহানগর সভাপতি প্রিন্সিপাল মুহাম্মাদ ওমর ফারুক,ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সভাপতি মুফতী মুহিব্বুল্লাহ কাজেমী,ইসলামী আইনজীবী পরিষদ বরিশাল মহানগর সভাপতি এড.শেখ আব্দুল্লাহ নাসির, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদ বরিশাল মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম গোমস্তা, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সভাপতি মাওলানা মুহাম্মাদ রফিকুল ইসলাম। বিশেষ বক্তার বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় দাওয়াহ্ ও দফতর সম্পাদক গাজী মুহাম্মাদ আলী হায়দার। এছাড়াও নগর,থানা ও শিক্ষাপ্রতিষ্ঠান  নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সম্মেলন শেষে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর এর নতুন কমিটিতে সভাপতি-তানভীর আহমেদ শোভন, সহ-সভাপতি-গাজী মুহাম্মাদ রেদোয়ান,সাধারণ সম্পাদক -মুহাম্মাদ সিরাজুল ইসলাম এর নাম ঘোষণা করা হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT