বরিশাল বিভাগের চার জেলায় পৌঁছেছে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম বরিশাল বিভাগের চার জেলায় পৌঁছেছে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম - ajkerparibartan.com
বরিশাল বিভাগের চার জেলায় পৌঁছেছে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম

3:48 pm , December 25, 2023

হেলাল উদ্দিন ॥ বরিশালের ৪ জেলায় পৌঁছেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপার। জেলাগুলো হচ্ছে :  ভোলা, ঝালকাঠি, পটুয়াখালী  ও বরগুনা। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ঢাকার দুটি প্রেস থেকে সোমবার ব্যালট পেপার সহ নির্বাচনী সরঞ্জাম সংগ্রহ করেন স্ব-স্ব জেলার রিটার্নিং অফিসারের পক্ষের কর্মকর্তারা। দূরত্ব ও দুর্গম বিবেচনায় প্রথম ধাপে ১৩ জেলার ব্যালট পেপার পাঠানো হয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত সোমবার সন্ধ্যায় ব্যালট পেপার নিয়ে ঢাকা থেকে রওয়ানা দেওয়ার কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তারা। ভোলা জেলার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ আরিফুজ্জামান বলেন, তার পক্ষে একজন কর্মকর্তা ব্যালট পেপার সংগ্রহ করে বিকেলে ঢাকা থেকে রওয়ানা হয়েছেন। রাতেই তার কার্যালয়ে ব্যালট পেপার বহরকারী গাড়ি পৌঁছাবে। এরপর জেলার ট্রেজারিতে ব্যালটসহ নির্বাচনী সরঞ্জাম সংগ্রহ করা হবে বলে জানান তিনি।
বরগুনার জেলার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ রফিকুল ইসলাম সোমবার সন্ধ্যায় বলেন, কিছুক্ষনের মধ্যেই ব্যালট পেপার পৌঁছে যাবে। একজন ম্যাজিষ্ট্রেট তার পক্ষে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম সংগ্রহ করেছেন। তিনি বলেন, ব্যালটসহ নির্বাচনী সরঞ্জাম সংগ্রহের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ইসির নির্দেশনা অনুযায়ী, ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড জেলায় পৌঁছানোর পর সংশ্লিষ্ট জেলা প্রশাসকের কার্যালয়ে ট্রেজারি শাখায় সংরক্ষণসহ সার্বক্ষনিক নিরাপত্তা নিশ্চিত করবেন রিটার্নিং কর্মকর্তারা। এছাড়া ব্যালট পেপার ও পোস্টাল ব্যালট পেপার সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয়ে পৌঁছানোর পর ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে কোনো অসংগতি দেখা দিলে তাৎক্ষনিকভাবে অবহিত ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। ভোটের দিন সকালে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ব্যালট পেপার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT