প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ - ajkerparibartan.com
প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

4:27 pm , May 26, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে ৭, সাধারন কাউন্সিলর ১১৬ ও সংরক্ষিত ৪২ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। শুক্রবার সকাল থেকে নগরীর নতুল্লাবাদ এলাকায় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেয়া হয়। সহকারী রির্টানিং কর্মকর্তা ও মিডিয়া সমন্বয়ক মো. মনিরুজ্জামান জানান, সকাল দশটায় প্রথমে মেয়র প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়। এরপর সাধারন ও সংরক্ষিত কাউন্সিলরদের মধ্যে প্রতীক দেয়া হয়। তিনি বলেন, কাউন্সিলর পদে একই প্রতীক একাধিক জনের দাবীদার থাকায় লটারীর মাধ্যমে দেয়া হয়েছে। মনিরুজ্জামান বলেন, সাত মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত নৌকা, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ইকবাল হোসেন তাপসকে লাঙ্গল, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি সৈয়দ মো ফয়জুল করীম হাতপাখা, জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু গোলাপ ফুল, স্বতন্ত্র মেয়র প্রার্থী আলী হোসেন পেয়েছেন হরিণ, কামরুল আহসান টেবিল ঘড়ি এবং মো আসাদুজ্জামানকে হাতি প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।
মেয়র পদে তিন জন স্বতন্ত্র প্রার্থী পছন্দের প্রতীক চেয়েছেন। তিনজন ভিন্ন তিনটি প্রতীক চেয়েছেন। তাই তাদের মাঝে বরাদ্দ দেয়া হয়েছে।
প্রতীক পেয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, গাজীপুরের নির্বাচনের কোন প্রভাব বরিশালে পড়বে না। বরিশালের মানুষ আমাকে সৎ ও ভালো মানুষ হিসেবে জানে। নগরবাসীর আমার প্রতি আস্থা আছে। আমি নির্বাচিত হতে পারলে সিটি কর্পোরেশনকে উমুক্ত করে দেব। সব মানুষের পদচারনা হবে। সবাইকে নিয়ে, পরামর্শ করে এ শহরকে গড়তে চাই।এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ্যাড. আফজালুল করীম, বরিশাল আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এ্যাড. লস্কর নুরুল হক, আ’লীগের জাতীয় কমিটির সদস্য এ্যাড. বলরাম পোদ্দার, মহানগর আওয়ামী লীগ সদস্য এ্যাড. আনিস উদ্দিন শহিদ প্রমুখ। জাতীয় পার্টির মনোনীত প্রাথী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস বলেন, একটি পরিকল্পিত বরিশাল নগরী গড়তে চাই। গাজীপুরে ৪৮.৫ ভাগ ভোট পড়েছে। আমি আশাবাদী বরিশালে আরো বেশি ভোট পড়বে। মানুষ স্বত.স্ফুতভাবে ভোট দিতে আসবে।
এ সময় উপস্থিত ছিলেন নির্বাচনের প্রধান সমন্বয়কারী অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, আকতার হোসেন শপ্রু, এ্যাড. এমএ জলিল ও এ্যাড. বসির আহমেদ সবুজ, নজরুল ইসলাম হেমায়েত সহ বিভিন্ন নেতৃবৃন্দ।
টেবিল ঘড়ি প্রতীক পেয়ে কামরুল আহসান রূপণ বলেন, আমার বাবা প্রয়াত আহসান হাবিব কামাল ঘড়ি প্রতীক নিয়ে নির্বাচন করেছেন। তার সঙ্গে মিলিয়ে আমি প্রতীক হিসেবে টেবিল ঘড়ি চেয়েছিলাম। আমি বিজয়ের প্রত্যাশা করছি। প্রতীক পাওয়ার পরপরই মিছিল সহকারে আনুষ্ঠানিক প্রচারণায় নেমে পড়েন প্রার্থীরা। ভোটের লড়াইয়ে জয়ী হলে বরিশালের উন্নয়নসহ নানা কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার কথাও বলেন প্রার্থীরা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT