নারীর প্রতি সহিংসতা পরিবার থেকেই হচ্ছে : অতিরিক্ত জেলা প্রশাসক নারীর প্রতি সহিংসতা পরিবার থেকেই হচ্ছে : অতিরিক্ত জেলা প্রশাসক - ajkerparibartan.com
নারীর প্রতি সহিংসতা পরিবার থেকেই হচ্ছে : অতিরিক্ত জেলা প্রশাসক

3:26 pm , November 29, 2022

খবর বিজ্ঞপ্তির ॥ বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনদীপ ঘরাই বলেছেন, ধর্ষণ ব্যতীত নারীর প্রতি বিভিন্ন ধরণের সহিংসতা পরিবার থেকেই হচ্ছে। এ সহিংসতা বন্ধ করতে পরিবারকেই দায়িত্ব নিতে হবে। তিনি নগরীর বিডিএস মিলনায়তনে অপরাজিতা নেটওয়ার্ক ও নারী উন্নয়ন ফোরাম বরিশালের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ -২০২২ উপলক্ষ্যে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুন নাহার মেরি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দিলারা খানম, সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি শাহ সাজেদা, রুপান্তরের জেলা সমন্বয়কারী রাবেয়া বশরীসহ নারী উন্নয়ন ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় দিবসটি পালন উপলক্ষ্যে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অগ্রণী ভূমিকার জন্য ৩জনকে সম্মাননা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়।
বক্তারা বলেন, নারী পুরুষে বৈষম্য নয়, চাই সমতা। নারী নির্যাতন বন্ধে পুরুষের মানসিকতার পরিবর্তন করতে হবে। নারীকে নারীর পাশে দাঁড়াতে হবে। নারী নেতৃত্বের প্রসার ঘটাতে হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT