সন্তান হত্যা মামলায় খালাস পেলেন মানসিক ভারসাম্যহীন মা সন্তান হত্যা মামলায় খালাস পেলেন মানসিক ভারসাম্যহীন মা - ajkerparibartan.com
সন্তান হত্যা মামলায় খালাস পেলেন মানসিক ভারসাম্যহীন মা

3:44 pm , October 26, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ তিনমাস বয়সী শিশুকে বালতিতে চুবিয়ে হত্যাকারী মাকে খালাস দিয়েছে আদালত। বুধবার বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কেএম রাশেদুজ্জামান রাজা তাকে খালাসের আদেশ দেন। মানসিকভাবে ভারসাম্যহীন হওয়ায় মাকে খালাস দেয়া হয়েছে বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী মো. কামরুল ইসলাম।
খালাসপ্রাপ্ত মা সালেহা বেগম পলি বরিশালের গৌরনদী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বড় দুলালী এলাকার তালুকদার বাড়ীর সাগির হোসেন তালুকদারের স্ত্রী। বেঞ্চ সহকারী মো. কামরুল ইসলাম মামলার বরাতে জানান, পলি ২০২১ সালের ১৮ ডিসেম্বর তার তিন মাস ১০ দিন বয়সী শিশুকে বালতির পানিতে চুবিয়ে হত্যা করে। পরে পালিয়ে যায়। এরপর অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ ঘটনায় শিশু হত্যার দায় স্বীকার করে পুলিশের কাছে জবানবন্দি দেয় পলি। এ ঘটনায় শিশুর বাবা সাগির হোসেন তালুকদার বাদী হয়ে একমাত্র স্ত্রীকে আসামী করে গৌরনদী থানায় মামলা করেন। গৌরনদী মডেল থানার এসআই কামাল হোসেন গত ৩১ মার্চ পলিকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দেন।
বিচারক স্বামী ও ছেলেসহ ৮ জনের সাক্ষ্য গ্রহন শেষে রায় দিয়েছেন। রায় ঘোষনার সময় আসামী এজলাসে উপস্থিত ছিলেন।
রায়ে বিচারক উল্লেখ করেছেন, যদিও দুর্ভাগ্যজনকভাবে একটি শিশুকে তার মা পানিতে চুবিয়ে হত্যা করেছে। কিন্তু তার মা মানসিকভাবে সুস্থ না থাকায় অপরাধমূলক কাজের উপর তার কোন নিয়ন্ত্রন ছিলো না। দন্ডবিধির ৮৪ ধারা মোতাবেক অপরাধমূলক দায় থেকে অব্যাহতি পেতে পারে। তাই তাকে সন্তান হত্যার দায় থেকে খালাস দেয়া হয়েছে।
মামলায় বাদী এক নং সাক্ষী স্বামী সাগির হোসেন তালুকদার বলেছেন, তার স্ত্রীর তিন বছর ধরে মাথায় সমস্যা রয়েছে। ১৮ ডিসেম্বর রাতে তিন মাস ১০ দিন বয়সী শিশু যুবায়ের হোসেন ও স্ত্রী পলি ঘুমিয়ে ছিলেন। জেগে স্ত্রী ও সন্তানকে না দেখে খুঁজতে থাকেন। পরে গোয়াল ঘরের বালতির মধ্যে সন্তানকে মৃত অবস্থায় পেয়েছেন। স্ত্রীকে খুঁজে পাননি। তার স্ত্রী মনাসিক রোগী। তার ছেলেকে মারতে দেখেননি। তার কোন অভিযোগ নেই।
একইভাবে অপর সাক্ষী ছেলে নূর হোসেন সাক্ষ্য দিয়েছেন, তার মা অসংলগ্ন কথা বলেন। তিনি মানসিকভাবে ভারসাম্যহীন। অন্যান্য ৬ সাক্ষী কেউ তাকে হত্যা করতে দেখেননি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT