মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছিলেন বলে আজ আমরা স্বাধীন – শ.ম রেজাউল  মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছিলেন বলে আজ আমরা স্বাধীন - শ.ম রেজাউল  - ajkerparibartan.com
মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছিলেন বলে আজ আমরা স্বাধীন – শ.ম রেজাউল 

2:52 pm , October 14, 2022

স্বরূপকাঠি প্রতিবেদক ॥  মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুর আহবানে মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছিলেন  বলে আজ আমরা স্বাধীন রাষ্ট্রের নাগরিক। মুক্তিযোদ্ধারা  মা- বাবা, স্ত্রী-সন্তানের মায়া ত্যাগ করে, জীবন বাজি রেখে সেদিন যুদ্ধে না গেলে আজ আমরা মন্ত্রী, সংসদ সদস্য, ইউএনও অতিরিক্ত পুলিশ সুপার হতে পারতাম না। এ কথা মাথায় রেখে কাজ করতে হবে। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান দিয়েছে, কেউ যাতে গৃহহীন না থাকে, অর্থ কষ্টে না থাকে, কোন মুক্তিযোদ্ধা যাতে বিনা চিকিৎসায় মারা না যায় সে লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ নিয়েছেন। সন্তান, নাতি-নাতনীদের চাকরির ব্যবস্থা করে দিয়েছেন। এসব কাজ আর কোন সরকার করেনি। দেশকে রক্ষা করা, এর উন্নয়ন করা সর্বোপরি মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়ন করার লক্ষ্যে যারা দেশ স্বাধীন করেছে তাদের এবং তাদের বংশধরদের অগ্রনী ভূমিকা রাখতে হবে। তিনি বৃহস্পতিবার বিকেলে স্বরূপকাঠিতে মুক্তিযোদ্ধাদের স্মার্ট আইডি কার্ড ও ডিজিটাল সনদ বিতরণ কালে এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, স্বাধীনতার পরাজিত শত্রুরা এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। স্বাধীনতার সাড়ে তিন বছরের মাথায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যার মধ্য দিয়ে ২১ বছর দেশকে মুক্তিযুদ্ধের চেতনার বিপরীত দিকে নিয়ে যাওয়ার ষড়যন্ত্র করেছিল যা অজো করছে। এ কারনে মুক্তিযোদ্ধারাসহ সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের মিলনায়তনে ইউএনও (অতিরিক্ত দায়িত্ব) মোছা. খালেদা খাতুন রেখার সভাপতিত্বে সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তৃতা করেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম,  উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হক, পিরোজপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার  গৌতম নারায়ন রায় চৌধুরী, সাবেক উপজেলা কমান্ডার কাজী সাখাওয়াত হোসেন প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা এম সামসুল হক, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. কফিল উদ্দিন, মঠবাড়ীয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইব্রাহীম, পৌরসভার মেয়র মো. গোলাম কবির, ওসি আবীর মোহাম্মদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রনি দত্ত জয়, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুল হামিদ, বর্তমান সহ সভাপতি কাজী সাইফুদ্দিন তৈমুর, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম সিকদার,সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। পরে প্রায়ত নারী সংসদ সদস্য শেখ এ্যানী রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT