নগরীর সাগরদীতে প্লান বহির্ভূত ভবন নির্মান, পাশ্ববর্তী ভবন ভেঙ্গে পড়ার আশংকা নগরীর সাগরদীতে প্লান বহির্ভূত ভবন নির্মান, পাশ্ববর্তী ভবন ভেঙ্গে পড়ার আশংকা - ajkerparibartan.com
নগরীর সাগরদীতে প্লান বহির্ভূত ভবন নির্মান, পাশ্ববর্তী ভবন ভেঙ্গে পড়ার আশংকা

3:48 pm , October 7, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ সিটি কর্পোরেশন থেকে কোন অনুমোদন না নিয়ে ভবন নির্মানের কাজ শুরু করায় হুমকীর মুখে পড়েছে পাশের দুইটি বহুতল ভবন। ঘটনাটি ঘটেছে নগরীর সাগরদী সিকদার পাড়া এলাকায়। ভুক্তভোগীরা অভিযোগ করেছেন, ওই এলাকার বাসিন্দা কবির ভূঁইয়া তার ৩.২৫ শতাংশ জমিতে সম্প্রতি ভবন নির্মান কাজ শুরু করেছেন। সিটি কর্পোরেশন থেকে অনুমতি না নিয়ে ভবনের কাজ শুরু করা করার অভিযোগ রয়েছে। এতে নির্মানাধীন ভবনের পশ্চিম পাশের মো. হেমায়েত উদ্দিনের চারতলা ভবনের বেশ কিছু অংশ ফাটল ধরেছে এবং তার নির্মানাধীন ড্রেন ধসে পড়েছে। অপর পাশের সোহরাব সিকদারের দুইতলা ভবনের নিচের অংশে ফাটল ধরেছে। হেমায়েত উদ্দিন জানান, এ ঘটনায় গত ৬ অক্টোবর বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক শাখায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়। কিন্তু তারা কোন ব্যবস্থা নেয়নি। হেমায়েত উদ্দিন জানান, কবির ভূঁইয়া সিটি কর্পোরেশনের নিয়ম মেনে তার ভবন করুক তাতে আপত্তি নাই। কিন্তু সে চারপাশের ভবন গুলোর ক্ষতি করে কাজ করছে। এতে তাদের ভবনে ফাটল ধরেছে। কোন নিয়ম কানুন সে না মেনে নিজের ইচ্ছে মতো করে কাজ চালিয়ে যাচ্ছে।
এ বিষয়ে কবির ভূঁইয়ার মুঠোফোনে ফোন দিলে তিনি জানান, প্লান নিয়ে কাজ করেছি। আমার বিরুদ্ধে যদি কেউ অভিযোগ দিয়ে থাকে তা সত্য নয়।
অপর দিকে এ বিষয়ে সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের আরআই মো. হাবিবুর রহমান জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। কবির ভূঁইয়া সিটি কর্পোরেশনের প্লানের কোন নিয়ম মানেননি। অফিস খুললে ব্যবস্থা নেয়া হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT