বিএম কলেজের শিক্ষকের উপর সন্ত্রাসী হামলা বিএম কলেজের শিক্ষকের উপর সন্ত্রাসী হামলা - ajkerparibartan.com
বিএম কলেজের শিক্ষকের উপর সন্ত্রাসী হামলা

3:26 pm , June 19, 2022

সাংবাদিক অপুকে অপহরন চেষ্টাকারী মামুনের নেতৃত্বে

নিজস্ব প্রতিবেদক ॥ বিএম কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মো. তরিকুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। শনিবার বিকেলে তার নিজ বাসভবন নগরীর শীতলাখোলা চন্দ্রদীপ টাওয়ারের নিচে বসে এ হামলার ঘটনা ঘটে। চন্দ্রদীপ টাওয়ারের জমির মালিক মামুন হোসেন মল্লিক তার দলবল নিয়ে এ হামলা চালায়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় রাতেই কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়।
এদিকে এ ঘটনায় বিএম কলেজের শিক্ষক পরিষদের এক জরুরী সভায় হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানানা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে হামলাকারীকে গ্রেফতার না করা হলে আন্দোলনের ঘোষনা দিয়েছে প্রতিষ্ঠানটির শিক্ষক ও শিক্ষার্থীরা।
হামলার শিকার শিক্ষক তরিকুল ইসলাম বলেন, আমি যে ফ্ল্যাটে বাস করি তার জমির মালিক মামুন হোসেন মল্লিক। এই ফ্লাটে ২১ টি পরিবার রয়েছে। যারা সবাই ডেভলপার কোম্পানীর কাছ থেকে কিনেছে। তিনি বলেন, এটা একটি আবাসিক ভবন। শর্ত রয়েছে এখানে কোন বানিজ্যিক বা ব্যবসা প্রতিষ্ঠান খোলা যাবে না। কিন্তু বছর যেতে না যেতেই মামুন মল্লিক একটি রেষ্ট্রুরেন্ট চালু করে। কিছু দিন পর ২১ টি পরিবারের চলাচলের জন্য ব্যবহৃত সিড়ি বন্ধ করে দিয়ে পুরো নিচতলা জুড়ে একটি কমিউনিটি সেন্টার চালু করে। বিষয়টি প্লান বহির্ভূত হওয়ায় সিটি করপোরেশনে অভিযোগ করা হয়। যার প্রেক্ষিতে মেয়রের নির্দেশে গত কয়েক দিন আগে সিটি করপোরেশন অভিযান পরিচালনা করে ওই অবৈধ কমিউনিটি সেন্টারটি ভেঙে দেয়। ফ্ল্যাট মালিক কমিটির সাধারন সম্পাদক হিসাবে অভিযোগ নিয়ে সব মহলে দৌড়ঝাপ করতে হয়েছে আমাকে। তাই আমার উপর বেশ ক্ষুব্দ ছিলো মামুন। যে কারনে শনিবার বিকেলে আমাকে একা দেখে আক্রমন করে। এ সময় ইট দিয়ে আমার হাত পা সহ শরীরের বিভিন্ন অংশে আঘাত করে।
ফ্ল্যাট মালিক কমিটির সভাপতি লুৎফুল কবীর বলেন, আমরা এই টাওয়ারে ফ্ল্যাট কিনে এক ধরনের জিম্মি অবস্থায় পড়েছি। সন্ত্রাসী মামুনের ভয়ে সব সময় ভয় ও আতংকে থাকি। এই মামুনের নেতৃত্বে সময় টিভির সাংবাদিক অপূর্ব অপুর উপর হামলা ও অপহরনের ঘটনা ঘটে। এখন আবার একজন শিক্ষকের উপর দিনে দুপুরে হামলা চালিয়েছে। আমরা ২১ টি পরিবার তার কারনে আতংকে ও নিরাপত্তাহীনতায় রয়েছি। আমরা প্রশাসনের কাছে দ্রুত সময়ে মামুনকে গ্রেফতার দাবী করছি।
বিএম কলেজের অধ্যক্ষ গোলাম কিবরিয়া বলেন, একজন শিক্ষকের উপর এ ধরনের হামলা প্রমান করে হামলাকারী কতটা উগ্র ও সন্ত্রাসী। শিক্ষক পরিষদের সভায় ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছি। এছাড়া দ্রুত সময়ে আসামীকে গ্রেফতার না করা হলে আমরা আন্দোলন কর্মসূচী ঘোষনা করব।
কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজিমুল করিম বলেন, হামলার ঘটনায় মামুনকে নামধারীসহ কয়েকজনকে অজ্ঞাত আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেফতার করার জন্য তৎপর রয়েছি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT