লালমোহনে একটি ব্রিজের জন্য তিন গ্রামের মানুষের দুর্ভোগ লালমোহনে একটি ব্রিজের জন্য তিন গ্রামের মানুষের দুর্ভোগ - ajkerparibartan.com
লালমোহনে একটি ব্রিজের জন্য তিন গ্রামের মানুষের দুর্ভোগ

2:50 pm , November 12, 2021

লালমোহন প্রতিবেদক ॥ লালমোহনে কয়েক বছর ধরে একটি ব্রিজ সংস্কার না করায় চরম ভোগান্তি পোহাচ্ছেন তিন গ্রামের হাজারও মানুষ। এ তিন গ্রামের মানুষের যাতায়াতের একমাত্র ভরসা উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের বেতুয়া খালের ওপরের ব্রিজটি। ব্রিজের ওপর দিয়ে প্রতিদিন রিকশা, সিএনজি, টেম্পু, মটরসাইকেলসহ চলাচল করছে মানুষজন। ঝুঁকিপূর্ণ এ ব্রিজটি দিয়ে যাতায়াতের কারণে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। আর ব্রিজটির কারণে দুর্ভোগে রয়েছে ফাতেমাবাদ, চাঁদপুর ও অন্যদা প্রসাদ গ্রামের হাজার হাজার মানুষ।
সরেজমিন গিয়ে দেখা গেছে, ব্রিজের উভয় পাশের রেলিং ভেঙে গেছে। এছাড়াও স্লাভ ভেঙে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। দেখা দিয়েছে ব্রিজটির চারপাশে ফাটল। স্থানীয়রা বাঁশ এবং কাঠ দিয়ে সামান্য মেরামত করলেও এড়ানো সম্ভব হচ্ছে না দুঘর্টনা। ব্রিজটি দিয়ে চলাচল করতে গিয়ে আহত হচ্ছে এলাকাবাসী ও যানবাহনের যাত্রীরা। অত্যান্ত ঝুঁকিপূর্ণ এ ব্রিজটি ধ্বসে পড়তে পারে যেকোনো সময়।
স্থানীয় বাসিন্দা মহিউদ্দিন ও নূরউদ্দিন জানান, বিগত ৫-৬ বছর ধরে ব্রিজটি জরাজীর্ণ। গ্রামবাসীদের পক্ষ থেকে বাশঁ এবং কাঠ দিয়ে কোনো রকম চলাচলের উপযোগী করেছি, কিন্তু তাতেও যানবাহন চলাচলে ঘটছে দুর্ঘটনা। এ ব্রিজটিই আমাদের একপাশ থেকে অন্য পাশে যাওয়ার একমাত্র ভরসা। ব্রিজটি ভাঙা থাকায় এখানের তিনটি গ্রামের মানুষ খুব দুর্ভোগে রয়েছে। এ ব্রিজটি দ্রুত মেরামত করা প্রয়োজন।
লালমোহন উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. বিল্লাল হোসেন বলেন, আয়রন ব্রীজটি ২০-২৫ বছর আগে নির্মাণ করা হয়েছিল। বর্তমানে এটি জরাজীর্ণ হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ওই স্থানে নতুন করে একটি ব্রিজ নির্মাণের জন্য একটি প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT