যুবদলে কোন মাদকাসক্ত ও দাগী আসামীকে স্থান দেয়া হবে না যুবদলে কোন মাদকাসক্ত ও দাগী আসামীকে স্থান দেয়া হবে না - ajkerparibartan.com
যুবদলে কোন মাদকাসক্ত ও দাগী আসামীকে স্থান দেয়া হবে না

3:07 pm , December 27, 2020

 

নিজস্ব প্রতিবেদক ॥ সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করতে মহানগর যুবদলের কর্মী সভা করতে এসে বিপাকে পড়েছিলেন কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। দলীয় কার্যালয়ের প্রস্তুতি সভায় হামলা-ভাংচুরের পর গতকাল রোববার শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব মিলনায়তনের অনুষ্ঠিত কর্মী সম্মেলনেও হয়েছে হাতাহাতি। এছাড়াও কর্মীদের হট্টগোলে বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে সম্মেলন করতে হয়েছে কেন্দ্রীয় নেতাদের। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে চলমান আন্দোলন এবং সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে মহানগরের ত্রিশ ওয়ার্ডের যুবদলের নেতা-কর্মীদের নিয়ে কর্মী সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বরিশাল বিভাগীয় টিম লিডার আব্দুল মোনায়েম মুন্না।
প্রধান অতিথির বক্তব্যে মুন্না বলেন, যুবদলে কোন মাদকাসক্ত ও দাগী আসামীকে স্থান দেয়া হবে না। নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, সংগঠন করতে হলে সংগঠনের নিয়ম নীতি মানতে হবে। মহানগর যুবদলের নেতৃবৃন্দের কর্মকান্ডের ক্ষোভ প্রকাশ সংগঠনের নিয়ম শিখে রাজনীতি করার আহবান জানান।
সম্মেলনে উপস্থিত মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দৃষ্টি আকর্ষন করে মুন্না বলেন, কমিটির সাড়ে তিন বছর হয়েছে। কিন্তু এখনও মহানগর বিএনপির একটি ভাল কমিটি উপহার দিতে পারেনি।
মহানগর যুবদলের সভাপতি এ্যাড. আক্তারুজামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বরিশাল বিভাগীয় টিম লিডার ওয়ার্ড নেতাদেরও সমালোচনা করেছেন। তাদের সম্পর্কে প্রধান অতিথি মুন্না বলেছেন, তারা বক্তব্যে দিতে পারেন না। তাদের বক্তব্যে শোনার মতো নয়।
কর্মী সম্মেলন উপলক্ষ্যে বিএনপির দলীয় কার্যালয়ে প্রস্তুতি সভায় হামলা-ভাংচুর করা ও এর জেরে বহিস্কৃত নেতাদের উদ্দেশ্যে বলেছেন, যারা এ কাজ করেছেন। তারা ভাল করেননি। হামলাকারীদের উদ্দেশ্যে আরো বলেন, যুদ্ধ করতে আসেনি। তবুও আপনারা দু.শাসন দেখিয়েছেন। ভেবেছিলেন আপনাদের ভয়ে পিছু হটে যাব। কিন্তু পিছু হটে যাইনি। আপনারা যদি সহ্য করতে না পারেন, তাহলে আওয়ামী লীগ কেন সহ্য করবে। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ইমাম হোসেন, সহ-সাধারন সম্পাদক মনির হোসেন লিটন ও মাহফুজুর রহমান মাহফুজ, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, জেলা যুবদল সভাপতি এ্যাড, পারভেজ আকন বিপ্লব, জেলার সাধারন সম্পাদক এ্যাড. তছলিম উদ্দিন। মঞ্চে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া, মহানগর যুবদল সিনিয়ির সহ-সভাপতি কামরুল হাসান রতন, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এ্যাড, মাজহারুল ইসলাম জাহান, যুগ্ম সাধারন সম্পাদক শহীদুল হাচান আনিস, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান পলাশ, জেলা যুবদল সাংগঠনিক সম্পাদক এ্যাড, হাফিজ আহমেদ বাবলু, মহানগর যুবদল নেতা আসাদুজ্জামান তৌহিদ, আসাদুজ্জামান মারুফ,সামসুল আলম প্রমুখ।
দিনব্যাপি অনুষ্ঠিত সম্মেলনে মহানগরের বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীদের নানা সমস্যার কথা শুনেন এবং আগামীতে দলের প্রয়োজনে কে কি দায়িত্ব পালন করতে ইচ্ছুক তাদের মতামত গ্রহন করেন।
এদিকে, শনিবার রাতে সদর রোডের দলীয় কার্যালয়ে আয়োজিত প্রস্তুতি সভা প- করতে মহানগরের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জাহান ও সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান পলাশের উপর হামলা করা হয়। এছাড়াও বিএনপি কার্যালয়ে ভাঙচুর করার অভিযোগে মহানগর যুবদল সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন সহ ৬ জনকে বহিস্কার করা হয়েছে। শনিবার রাতে কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংগঠনের শৃঙ্খলাবিরোধী কার্যকলাপে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে, যুবদলের কেন্দ্রীয় কাযনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক সংগঠন থেকে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল আলম নিরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ইতোমধ্যে এই আদেশ কার্যকর করেছেন। বহিষ্কৃত অন্যরা হলেন- মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাহাত, সহ-সাধারণ সম্পাদক সহদেব শর্মা ও আল আমিন, দফতর সম্পাদক তরিকুল ইসলাম ঝুনু ও প্রচার সম্পাদক বশির আহম্মেদ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT