নগরীতে সড়কের মধ্যে গেট উচ্ছেদের দাবীতে সংবাদ সম্মেলন নগরীতে সড়কের মধ্যে গেট উচ্ছেদের দাবীতে সংবাদ সম্মেলন - ajkerparibartan.com
নগরীতে সড়কের মধ্যে গেট উচ্ছেদের দাবীতে সংবাদ সম্মেলন

4:32 pm , March 28, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল নগরীর ২৪ নং ওয়ার্ড দক্ষিণ রুপাতলী ’মান্নান খান সড়ক’এর মাঝামাঝি স্থানে অবৈধভাবে করা গেট অপসারণ চেয়ে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই এলাকার আব্দুল্লাহ আল নাঈম রয়েল কর্তৃক অবৈধভাবে নির্মিত গেট উচ্ছেদের দাবীতে প্রায় দুই শতাধিক স্থানীয় বাসিন্দা গণস্বাক্ষর দিয়েছেন। লিখিত বক্তব্য পাঠ করেন ওই এলাকার মো: হাবিব খানের ছেলে মো: শামীম খান। তিনি বলেন, এ সড়ক দিয়ে প্রতিদিন প্রায় দু’হাজার মানুষ চলাচল করে। মান্নান খান জীবিত থাকা অবস্থায় তিনিও চেয়েছিলেন তার নামে সড়কটি থাকুক। শত বছরের পুরাতন ম্যাপে রয়েছে এ সড়কটি। দেশে ভোটার তালিকা শুরু হবার পর বাংলাদেশ নির্বাচন কমিশন এর ভোটের তালিকায়ও ’মান্নান খান সড়ক’ অর্ন্তভূক্ত রয়েছে। ২০০৫ সালের ১৫ ফেব্রুয়ারী মান্নান খান মারা যাবার পরই তার ছেলে আব্দুল্লাহ আল নাঈম রয়েল বেপরোয়া হয়ে উঠে। চলতি বছরের শুরুতে  রাতের আঁধারে তার পিতার নামের ওই সড়কের মাঝামাঝি স্থানে অবৈধভাবে রাস্তার মাঝে পিলার পুতে তার কাঁটার বেড়া দিয়ে একটি লোহার গেট নির্মাণ করেছে।
চলাচলের রাস্তার উপর বিনা প্লানে নির্মিত গেট অপসারণ প্রসঙ্গে- বিসিসি থেকে গত ২৫ জানুয়ারী দেওয়া নোটিশে উল্লেখ করা হয় ‘সার্ভেয়ারের প্রতিবেদনের আলোকে রাস্তার উপর সৃষ্ট প্রতিবন্ধকতা অবৈধ বলে প্রতিয়মান হয়’। নোটিশ প্রাপ্তির সাথে সাথে চলাচলের রাস্তার উপর বিনা প্লানে নির্মিত গেট অপসারণ করে বিসিসি কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করার জন্য বলা হয়।
আব্দুল্লাহ আল নাঈম রয়েল বলেন, তার বাবা একজন মুক্তিযোদ্ধা। তার পিতার নামেই সড়ক করা হয়েছে। এবং জমিও তাদের। আর তার পিতার নামের স্বরণে নাম ফলকের জন্য গেট নির্মাণ করা হয়েছে। জনগনের চলাচলে কোন অসুবিধা হয় না।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT