টিসিবির পন্য তেল কালোবাজারে বিক্রির দায়ে ডিলারকে জরিমানা টিসিবির পন্য তেল কালোবাজারে বিক্রির দায়ে ডিলারকে জরিমানা - ajkerparibartan.com
টিসিবির পন্য তেল কালোবাজারে বিক্রির দায়ে ডিলারকে জরিমানা

4:14 pm , February 3, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ টিসিবির তেল কালোবাজারে বিক্রির অভিযোগে এক ডিলারকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। শনিবার বেলা ১২ টার দিকে অভিযান চালিয়ে তেল উদ্ধারের পর জরিমানা করা হয় বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের উপ-পরিচালক অপূর্ব অধিকারী। কালোবাজারে তেল বিক্রির অভিযোগে অভিযুক্ত প্রতিষ্ঠানের ডিলারশীপ বাতিল করা হবে বলে জানিয়েছেন টিসিবির বরিশাল অঞ্চল প্রধান শতদল মন্ডল।
উপ-পরিচালক অপূর্ব অধিকারী জানান, নগরীর ২০ নম্বর ওয়ার্ড বিএম কলেজ রোডের টিসিবির ডিলার মেসার্স টিপু এন্টারপ্রাইজ। ওই ডিলার টিসিবির কার্ডধারীদের মাঝে বিক্রির জন্য বরাদ্দ সয়াবিন তেলের সিল খুলে ফেলে। পরে কালোবাজারে বেশি দামে বিক্রি করে। ভোক্তাদের কাছ থেকে অভিযোগ পেয়ে ওই দোকান থেকে টিসিবির ৫১ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। পরে ডিলার আরিফুর রহমানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
টিসিবির বরিশাল অঞ্চল প্রধান শতদল মন্ডল বলেন, বরিশাল নগরীতে একশ’ ১১ জন ডিলার রয়েছে। তাদের মাধ্যমে ৯০ হাজার কার্ডধারীর মাঝে পন্য বিক্রি করা হয়। প্রত্যেক কার্ডধারী দুই কেজি করে একশ টাকা দরে তেল, ৬০ টাকা দরে ডাল ও ৩০ টাকা দরে ৫ কেজি চাল কিনতে পারবে। একজন ডিলারকে কালোবাজারে বিক্রির দায়ে জরিমানার কথা শুনেছি। তার ডিলারশীপ বাতিল করা হবে বলে জানান তিনি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT